Advertisement
১০ মে ২০২৪
Diego Maradona

Diego Maradona: মারাদোনার মৃত্যু কি চিকিৎসকদের ‘ইচ্ছাকৃত’ গাফিলতিতে? উত্তর পেতে আট জনকে তলব আদালতের

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর বাড়িতে চিকিৎসা চলছিল মারাদোনার। হঠাৎ ঠিক কী কারণে তাঁর মৃত্যু, তা জানতেই তদন্তের নির্দেশ দেয় আর্জেন্টিনা সরকার।

দিয়েগো মারাদোনা।

দিয়েগো মারাদোনা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৫:০৮
Share: Save:

দিয়েগো মারাদোনার মৃত্যুর সঠিক কারণ কী? তা জানতে তদন্ত করছে আর্জেন্টিনা সরকার। সেই তদন্তে এ বার কাঠগড়ায় দাঁড়াতে হবে প্রয়াত ফুটবলারের চার চিকিৎসক-সহ আট চিকিৎসা কর্মীকে।

চিকিৎসকদের গাফিলতির জন্যই মারাদোনার মৃত্যু হয় বলে অনুমান আর্জেন্টিনা সরকারের। সেই অনুমানের ভিত্তিতে বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়কের মৃত্যুর পরেই তদন্তের নির্দেশ দেওয়া হয়। মারাদোনার চিকিৎসার সঙ্গে যুক্তদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। আর্জেন্টিনার আদালত সংশ্লিষ্ট আট জন চিকিৎসা কর্মীকে ডেকে পাঠিয়েছে। তাঁদের কাঠগড়ায় দাঁড়িয়ে আইনজীবীদের বিভিন্ন সওয়ালের জবাব দিতে হবে। তাঁদের আদালতে হাজিরার দিন অবশ্য নির্দিষ্ট করে জানাননি বিচারক।

মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় অস্ত্রোপচার হয়েছিল মারাদোনার। কিছুটা সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন তিনি। বাড়িতেই সব রকম ব্যবস্থা করে চিকিৎসা চলছিল বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের। চার চিকিৎসক-সহ আট চিকিৎসা কর্মী মারাদোনার চিকিৎসার দায়িত্বে ছিলেন। অনেকটা সুস্থ হয়ে ওঠার পর হঠাৎ কী ভাবে মারাদোনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং মারা যান তা নিয়ে প্রশ্ন ওঠে। সেই প্রশ্নের উত্তর পেতেই তদন্তের নির্দেশ দেয় আর্জেন্টিনা সরকার।

বাড়িতে তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক এবং চিকিৎসা কর্মীদের এ বার কাঠগড়ায় দাঁড়িয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দিতে হবে। প্রাক্তন ফুটবলারের মৃত্যু কারও ইচ্ছাকৃত গাফিলতির জন্য হয়েছে কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE