Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Emami East Bengal

ইস্টবেঙ্গলে নতুন দুই বিদেশি, রক্ষণভাগের শক্তি বাড়াচ্ছে লাল-হলুদ শিবির

মোহনবাগান অস্ট্রেলিয়ার স্ট্রাইকার জেসন কামিংসকে সই করিয়ে চমকে দিয়েছিল। সেই সময় সেই দেশেরই ডিফেন্ডারকে সই করাল ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের হয়ে খেলতে আসছেন অস্ট্রেলিয়ার জর্ডান এলসে। সঙ্গে আরও এক ডিফেন্ডার।

East Bengal club

(বাঁ দিকে) জর্ডান এলসে। হোসে আন্তোনিয়ো পারদো লুকাস। ছবি: ইস্টবেঙ্গল

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১১:১৮
Share: Save:

জোড়া ডিফেন্ডার সই করাল ইস্টবেঙ্গল। শনিবার একই দিনে দুই বিদেশির নাম ঘোষণা করল লাল-হলুদ। মোহনবাগান অস্ট্রেলিয়ার স্ট্রাইকার জেসন কামিংসকে সই করিয়ে চমকে দিয়েছিল। তার কিছু দিনের মধ্যেই সেই দেশেরই ডিফেন্ডারকে সই করাল ইস্টবেঙ্গল। লাল-হলুদে খেলতে আসছেন অস্ট্রেলিয়ার জর্ডান এলসে। সেই সঙ্গে স্পেনের হোসে আন্তোনিয়ো পারদো লুকাসকেও সই করাল ইস্টবেঙ্গল।

শনিবার সকালে দুই ফুটবলারের নাম ঘোষণা করে ইমামি ইস্টবেঙ্গল। ইমামি কর্তা সন্দীপ আগরওয়াল বলেন, “কোচের সঙ্গে কথা বলে এই দুই ফুটবলারকে সই করানো হয়েছে। আমাদের রক্ষণভাগকে শক্তিশালী করার লক্ষ্যেই এই দুই ফুটবলারকে নেওয়া হয়েছে। দু’জনেই অভিজ্ঞ ফুটবলার। আমাদের দল আরও শক্তিশালী হবে।” কোচ কার্লেস কুয়াদ্রত বলেন, “এলসে এবং লুকাস রক্ষণভাগের অভিজ্ঞ ফুটবলার। রক্ষণভাগে ধারাবাহিকতা আনতে চাই আমরা। সাফল্য পেতে হলে রক্ষণভাগ মজবুত করা প্রয়োজন। এই দুই ফুটবলারকে পেয়ে সেই শক্তি বাড়ল।”

৩৫ বছর বয়সি পারদোর উত্থান ভিয়ারিয়াল ও ভ্যালেন্সিয়ার যুব দল থেকে। গত মরসুমে তিনি ছিলেন এলদেনসেতে। আর এক ডিফেন্ডার জর্ডান ছিলেন পার‌্‌থ গ্লোরিতে। ২৯ বছরের এই ফুটবলার অস্ট্রেলিয়ার এ লিগ চ্যাম্পিয়নশিপ, অস্ট্রেলিয়া কাপ জিতেছিলেন।

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে এলসে বলেন, “এমন ঐতিহাসিক একটা দলে যোগ দিয়ে আমি গর্বিত। দলের বাকি ফুটবলারদের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে আছি। যে সমর্থকদের কথা বার বার শুনে আসছি, তাদের সামনে খেলার জন্য উদ্‌গ্রীব।” লুকাস বলেন, “ভারতের মাটিতে ফুটবল খেলার জন্য তর সইছে না। সমর্থকেরা যে ভালবাসা দেবেন, চেষ্টা করব ম্যাচ জিতে সেটা ফিরিয়ে দিতে। খুব ভাল একটা মরসুমের অপেক্ষায় রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE