Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Goal

হাফ লাইন থেকে সোজা জালে! বর্ষসেরা গোলদাতার দাবিদার ইংরেজ ফুটবলার

নিজের অর্ধ থেকে সরাসরি প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিয়েছেন ইংল্যান্ডের ফুটবলার। চলতি বছরের সেরা গোলের পুরস্কার পেতে পারেন তিনি। কেমন ভাবে হল সেই গোল?

Representative image of best goal of the year

এই বছরের সেরা গোলদাতার পুরস্কার পেতে পারেন ইংরেজ ফুটবলার। হাফ লাইন থেকে সরাসরি গোল করেছেন তিনি। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৩
Share: Save:

চলতি বছরের সেরা গোলের পুরস্কার জিতে যেতে পারেন ইংল্যান্ডের ফুটবলার স্টিফেন হামফ্রিস। স্কটিশ প্রিমিয়ার লিগে নিজের অর্ধ থেকে দূরপাল্লার শটে সরাসরি গোল করেছেন তিনি। তাই পরের বছর পুসকাস পুরস্কার (বছরের সেরা গোলদাতাকে এই পুরস্কার দেওয়া হয়) পাওয়ার অন্যতম সেরা দাবিদার তিনি।

স্কটিশ প্রিমিয়ার লিগে ডান্ডি ইউনাইটেডের বিরুদ্ধে এই গোল করেছেন হার্ট অফ মিডলোথিয়ানের ফুটবলার হামফ্রিস। তখন খেলা চলছিল ১-১ ফলে। সংযুক্তি সময়ের ৬ মিনিটের মাথায় নিজেদের বক্সের বাইরে বল পান হামফ্রিস। সেখান থেকে দু’জন প্রতিপক্ষ ফুটবলারকে ড্রিবল করে এগিয়ে যান তিনি।

হামফ্রিসকে সাহায্য করার জন্য তাঁর দলের কোনও ফুটবলার আশপাশে ছিল না। প্রতিপক্ষের চার জন ডিফেন্ডার ও গোলরক্ষককে দেখে সেখান থেকেই শট মারার পরিকল্পনা করেন হামফ্রিস। নিজের অর্থ থেকেই গোল লক্ষ্য করে বাঁ পায়ে শট মারেন হামফ্রিস। প্রতিপক্ষ গোলরক্ষক কিছুটা এগিয়ে ছিলেন। তাই সময়ে ফিরতে পারেননি তিনি। বল সোজা গোলে ঢুকে যায়।

সেই গোলের ভিডিয়ো নেটমাধ্যমে দিয়েছেন হামফ্রিস। ক্যাপশনে লিখেছেন, ‘‘যদি শট না মারো, তা হলে গোল করতে পারবে না।’’

গোল করার সময় তিনি কী ভাবছিলেন সে কথাও জানিয়েছেন হামফ্রিস। বলেছেন, ‘‘আমি আগে কোনও দিন এ রকম গোল করিনি। সময় চলে যাচ্ছিল। তাই ওখান থেকে শট মারা ছাড়া কিছু মাথায় আসেনি। গোল হওয়ার পরে বুঝতে পারছিলাম না কী ভাবে উল্লাস করব। জীবনে আর কোনও দিন ও রকম গোল করতে পারব কি না জানি না। তবে আমার এই গোল ফুটবল ইতিহাসে থেকে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goal England Football footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE