Advertisement
২৭ নভেম্বর ২০২২
Manchester United

Manchester United: সব জল্পনার অবসান, রোনাল্ডোদের প্রধান কোচ হলেন এরিক টেন হ্যাগ

৫২ বছরের ডাচ কোচের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির। কার্যকালের মেয়াদ বৃদ্ধির সুযোগ রয়েছে চুক্তিতে।

এরিক টেন হ্যাগ।

এরিক টেন হ্যাগ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৮:২৪
Share: Save:

জল্পনা মতোই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের নতুন ম্যানেজার নিযুক্ত হলেন এরিক টেন হ্যাগ। ৫২ বছরের ডাচ কোচের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির। কার্যকালের মেয়াদ বৃদ্ধির সুযোগ রয়েছে চুক্তিতে।

টেন হ্যাগ বর্তমানে আয়াখসের ম্যানেজার। আগামী মরসুম থেকে তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব নেবেন। টেন হ্যাগকে ওল্ড ট্র্যাফোর্ডে আনতে নেদারল্যান্ডের ক্লাবটিকে ২০ লক্ষ ইউরো দিতে হচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। দুই ক্লাবের কর্তাদের মধ্যে কয়েক দফা আলোচনার পর টেন হ্যাগের ট্র্যান্সফার নিশ্চিত হয়েছে।

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের প্রশিক্ষক হতে আগ্রহী ছিলেন টেন হ্যাগও। স্বভাবতই চুক্তি চূড়ান্ত হওয়ায় খুশি ডাচ ম্যানেজার। তিনি বলেছেন, ‘‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার হওয়া অত্যন্ত সম্মানের। আগামীর চ্যালেঞ্জ নিতে মুখিয়ে রয়েছি। এই মহান ক্লাবের ইতিহাস আমার অজানা নয়। সমর্থকদের আবেগের কথাও জানি। ওরা যে সাফল্য পাওয়া উচিত তা দিতে প্রয়োজনীয় উন্নয়ন করতে আমি বদ্ধপরিকর।’’

ক্লাবের অস্থায়ী ম্যানেজার ছিলেন রালফ রাংনিক। যাঁকে আনা হয়েছিল ওয়ে গুন্নার সোলসারের জায়গায়। ক্লাবে সুদিন ফেরাতে ব্যর্থ হয়েছেন এই প্রবীণ জার্মান কোচও। ইপিএলে ম্যান ইউ নেমে গিয়েছে সপ্তম স্থানে। তাই তাঁর উপর আর ভরসা রাখতে পারছিল না ক্লাব কর্তৃপক্ষ।

চার বছরের বেশি সময় আয়াখসের ম্যানেজার রয়েছেন টেন হ্যাগ। তাঁর কোচিংয়ে আয়াখস ২০১৮-১৯ এবং ২০২০-২১ মরসুমে ডাচ লিগ চ্যাম্পিয়ন হয়েছে। চলতি মরসুমেও লিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে টেন হ্যাগের ছেলেরা। যদিও গত রবিবার কাপ ফাইনালে পিএসভি আইন্দোভেনের কাছে হেরে গিয়েছে তাঁর দল।

Advertisement

এত দিনের সম্পর্কে দাঁড়ি টানা যে সহজ নয় তা মেনে নিয়েছেন টেন হ্যাগ। এ নিয়ে তিনি বলেছেন, ‘‘আয়াখস ছেড়ে যাওয়াটা কঠিন। বিশেষ করে এতগুলো দুর্দান্ত বছরের পর। আমি সমর্থকদের আশ্বস্ত করতে চাই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার আগে এই মরসুমের লক্ষ্য পূর্ণ করার চেষ্টা করব। নিজের দায়বদ্ধতা থেকে বিচ্যুত হব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.