Advertisement
২৫ এপ্রিল ২০২৪
fifa

Playboy: বিশ্বকাপে দর্শক টানতে মহিলা ফুটবলারের নগ্ন ফোটোশ্যুট! জানতই না ক্লাব বা দেশ

বিশ্বকাপ ফুটবলের আকর্ষণ বাড়াতে হবে। সেই লক্ষ্যে প্রাপ্তবয়স্কদের ম্যাগাজিনের জন্য নগ্ন হন পাঁচ মহিলা ফুটবলার।

এই ধরনের ছবি তোলার কথা জার্মানির ফুটবল সংস্থা জানত না।

এই ধরনের ছবি তোলার কথা জার্মানির ফুটবল সংস্থা জানত না। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
বার্লিন শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৭:৩৬
Share: Save:

মেয়েদের বিশ্বকাপের আকর্ষণ বাড়াতে হবে। ২০১১ সালে সেই লক্ষ্যেই জার্মানির মহিলা ফুটবলাররা একটি প্রাপ্তবয়স্কদের ম্যাগাজিনের জন্য নগ্ন হন। সে বছর ফুটবল বিশ্বকাপ আয়োজন করেছিল জার্মানি। সেই বিশ্বকাপের আয়োজনের আকর্ষণ বাড়াতেই এমন অভিনব পদ্ধতি নিয়েছিলেন ফুটবলাররা।

জার্মানির সেই মহিলা ফুটবলারদের মধ্যে ছিলেন জুলিয়া সিমিচ। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে খেলা এই ফুটবলারের সে সময় বয়স ছিল ২২ বছর। সেই সময় তাঁকে বায়ার্ন মিউনিখ সই করাতে পারে বলে শোনা গিয়েছিল। মিডফিল্ডে খেলা এই ফুটবলার পোশাক খুলে ক্যামেরার সামনে দাঁড়ান মেয়েদের ফুটবল বিশ্বকাপের প্রচার বাড়াতে। তাঁর সঙ্গে ছিলেন সেলিনা ওয়েগনার, ক্রিস্টিনা গেসাট, আনিকা ডপলার এবং ইভানা রুডেলিচ। জার্মানি দলের মোট পাঁচজন ফুটবলার নগ্ন হয়ে ছবি তুলেছিলেন।

তাঁদের এই ধরনের ছবি তোলার খবর যদিও ফুটবলারদের ক্লাব অথবা জার্মানির ফুটবল সংস্থা জানত না। এই ছবির কারণ ব্যাখ্যা করতে গিয়ে গেসাট সেই সময় বলেছিলেন, “ওই ছবিগুলোর মাধ্যমে আমরা প্রমাণ করতে চেয়েছিলাম, মেয়ে ফুটবলার মানেই তারা কাঠখোট্টা নয়।”

সেই ছবি যদিও ওই বিশ্বকাপে জার্মানির ফুটবল - ভাগ্যে কোনও আলো দেখাতে পারেনি। কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় জার্মানি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE