Advertisement
৩০ এপ্রিল ২০২৪
English Premier League

ইংল্যান্ডে পুরুষদের ফুটবল লিগে রেফারি এক মহিলা, ইতিহাস গড়তে চলেছেন রেবেকা ওয়েলচ

২০১০ সাল থেকে রেফারির দায়িত্ব পালন করছেন রেবেকা। ১৩ বছরের অভিজ্ঞতা থাকা রেবেকা এর আগেও পুরুষদের ফুটবল ম্যাচের দায়িত্ব পালন করেছেন। ২৩ ডিসেম্বর তিনি ফুলহ্যাম এবং বার্নলের ম্যাচে রেফারি হিসাবে থাকবেন।

Rebecca Welch

রেবেকা ওয়েলচ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ২৩:০৯
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগে রেফারির দায়িত্ব রেবেকা ওয়েলচের কাঁধে। ইংল্যান্ডে পুরুষদের ফুটবল লিগে প্রথম বার রেফারি হিসাবে দায়িত্বে কোনও মহিলা। ৪০ বছরের রেবেকা ইতিহাস গড়তে চলেছেন ২৩ ডিসেম্বর।

২০১০ সাল থেকে রেফারির দায়িত্ব পালন করছেন রেবেকা। ১৩ বছরের অভিজ্ঞতা থাকা রেবেকা এর আগেও পুরুষদের ফুটবল ম্যাচের দায়িত্ব পালন করেছেন। ২৩ ডিসেম্বর তিনি ফুলহ্যাম এবং বার্নলের ম্যাচে রেফারি হিসাবে থাকবেন। রেবেকার জন্ম ইংল্যান্ডের ওয়াশিংটনে। ২০১৫ থেকে তিনি ফিফার প্যানেলে রয়েছেন। এর আগে চতুর্থ রেফারি হিসাবে প্রিমিয়ার লিগের একটি ম্যাচে ছিলেন রেবেকা। এ বার মাঠে নেমে খেলা পরিচালনা করার সুযোগ পাবেন তিনি।

শুধু মহিলা রেফারি নয়, ডিসেম্বরের ইংল্যান্ড দেখবে কালো চামড়ার রেফারিও। ১৫ বছর পর প্রিমিয়ার লিগে কালো চামড়ার কেউ রেফারির দায়িত্ব পালন করবেন। স্যাম উইলসন সেই দায়িত্ব পেতে চলেছেন। ২৬ ডিসেম্বর তিনি শেফিল্ড ইউনাইটেড বনাম লিউটনের ম্যাচ পরিচালনা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League EPL referee FIFA Referee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE