Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
AIFF

AIFF: ফিফার মধ্যস্থতায় ভারতীয় ফুটবলে কমতে পারে প্রাক্তনদের হস্তক্ষেপ

প্রাক্তন ফুটবলারদের হস্তক্ষেপ মানেই ফেডারেশন কর্তাদের কপালে চিন্তার ভাঁজ । ফিফা জানাল, প্রাক্তনদের হস্তক্ষেপ কমিয়ে অর্ধেক করলেও হবে।

ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ কোন দিকে?

ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ কোন দিকে? ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৮:৩২
Share: Save:

ফিফার মধ্যস্থতায় কিছুটা স্বস্তিতে ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। প্রাক্তন ফুটবলারদের হস্তক্ষেপ মানেই ফেডারেশন কর্তাদের কপালে চিন্তার ভাঁজ পড়ে। ফিফা জানাল, প্রাক্তন ফুটবলারদের হস্তক্ষেপ কমিয়ে অর্ধেক করলেও হবে।

এই মুহূর্তে ভারতীয় ফুটবলের দেখাশোনা করছে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস। তারা ফেডারেশনের একটি খসড়া সংবিধান তৈরি করেছে। সেখানে বলা হয়েছে, ফেডারেশনের কার্যকরী কমিটিতে মোট সদস্যের ৫০ শতাংশ প্রাক্তন ফুটবলার হতে হবে। কিন্তু ফিফা জানিয়েছে, এই সংখ্যাটা ২৫ শতাংশ হলেই চলবে। ফেডারেশনের কার্যনির্বাহী সচিব সুনন্দ ধরকে লেখা চিঠিতে ফিফা জানিয়েছে, ‘ফুটবলারদের বক্তব্য আরও বেশি করে তুলে ধরার পক্ষপাতী আমরা। কিন্তু পাশাপাশি আমরা এটাও মনে করি, এআইএফএফ-এর এখনকার সদস্যদের অস্তিত্বও অস্বীকার করলে হবে না। তাই মোট সদস্যের ৫০ শতাংশ প্রাক্তন ফুটবলার হতে হবে, এই সুপারিশটা ঠিক নয়। আমরা ভারতের জাতীয় ক্রীড়ানীতির গুরুত্বও বুঝি। সেই কারণে আমরা ২৫ শতাংশ প্রাক্তন ফুটবলারকে রাখার সুপারিশ করছি।’’

আগামী ২৮ জুলাই সুপ্রিম কোর্ট ফেডারেশনের সংবিধান সংক্রান্ত মামলার শুনানি করবে, যাতে ফেডারেশনের নির্বাচন দ্রুত আয়োজন করা যায়। ১৫ সেপ্টেম্বরের মধ্যে ফেডারেশনকে নির্বাচন করার নির্দেশ দিয়েছে ফিফা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.