Advertisement
০৫ মে ২০২৪
FIFA World Cup 2022

গোল পেলেন মেসি, প্রস্তুতি ম্যাচে আমিরশাহিকে হেলায় হারাল আর্জেন্টিনা

আবু ধাবিতে প্রস্তুতি ম্যাচে আমিরশাহিকে সহজেই হারালেন মেসিরা। শুরু থেকেই দাপট ছিল আর্জেন্টিনার। প্রায় গোটা ম্যাচেই বলের দখলও ছিল তাঁদের পায়ে। এই ম্যাচ খেলে কাতার যাবেন মেসিরা।

সংযুক্ত আরব আমিরশাহিকে প্রস্তুতি ম্যাচে বড় ব্যবধানে হারাল মেসির আর্জেন্টিনা।

সংযুক্ত আরব আমিরশাহিকে প্রস্তুতি ম্যাচে বড় ব্যবধানে হারাল মেসির আর্জেন্টিনা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২২:৫৩
Share: Save:

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে সহজ জয় পেল আর্জেন্টিনা। গোল পেলেন অধিনায়ক লিয়োনেল মেসিও। বুধবার প্রথম থেকেই আক্রমণের ঝড় তোলে আর্জেন্টিনা। দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের সামনে কার্যত দাঁড়াতেই পারল না আমিরশাহি। আর্জেন্টিনার পক্ষে ম্যাচের ফল ৫-০।

প্রত্যাশা মতোই আমিরশাহিকে বড় ব্যবধানে হারাল আর্জেন্টিনা। আবু ধাবির মহম্মদ বিন জ়ায়েদ স্টেডিয়ামে মেসিদের সামনে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারলেন না আমিরশাহির ফুটবলাররা। গোটা ম্যাচেই বল ছিল মূলত নীল-সাদা জার্সিদের পায়ে। বিক্ষিপ্ত ভাবে দু’এক বার প্রতি আক্রমণে ওঠার চেষ্টা করলেও সুবিধা করতে পারেননি আমিরশাহির ফুটবলাররা। ম্যাচের প্রথমার্ধেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। ১৭ মিনিটে প্রথম গোল করেন জুলিয়ান অ্যালভারেজ। এর পর ২৫ এবং ৩৬ মিনিটে পর পর দু’টি গোল করে ব্যবধান বা়ড়ান অভিজ্ঞ অ্যাঙ্খেল দি মারিয়া। দর্শকরা অপেক্ষা শেষ হয় ম্যাচের ৪৪ মিনিটে। প্রথমার্ধ শেষ হওয়ার আগে গোল করেন মেসি।

প্রথম অর্ধে বড় ব্যবধানে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা কিছুটা ধীরে সুস্থে খেলে। বেশ কয়েকটি পরিবর্তন করেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। ম্যাচের ৬০ মিনিটে দলের হয়ে পঞ্চম গোলটি করেন জোয়াকুইন কোরিয়া। এর পর আর্জেন্টিনার ফুটবলারদের মধ্যে গোল দেওয়ার তেমন মরিয়া ভাব চোখে পড়েনি। ফলে আর বাড়েনি গোলের সংখ্যাও। মূলত নিজেদের বোঝাপড়া বাড়িয়ে নেওয়ার জন্য খেললেন তাঁরা। ম্যাচে ৬৭১টি পাস খেলেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। ৬১ শতাংশ সময় বল দখলে রেখেছিলেন তাঁরা। গোল লক্ষ্য করে ১৫টি শট নেন মেসিরা। তার মধ্যে সাতটি ছিল গোলের মধ্যে। যদিও তুলনায় অনেক দুর্বল আমিরশাহির বিরুদ্ধেও ১৪টি ফাউল করেছেন তাঁরা। যা বিশ্বকাপের আগে উদ্বেগ বাড়াতে পারে অর্জেন্টিনার কোচের।

কাতার বিশ্বকাপই সম্ভবত মেসির শেষ বিশ্বকাপ। তিনি বলেছেন, “আমি ফুটবল ভালবাসি। খেলাটা উপভোগ করি। সারা জীবন ধরেই সেটা করে এসেছি। তাই ফুটবলের সঙ্গে যুক্ত এমন কোনও কাজই করব। জানি না কী হতে চলেছে। তবে খুব বেশি দিন খেলব এটা মনে হচ্ছে না। ছোটবেলা থেকেই আর্জেন্টিনার হয়ে খেলা স্বপ্ন ছিল। মাঠে নেমে নীল-সাদা জার্সি পরে খেলতে চেয়েছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Argentina UAE Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE