Advertisement
২৪ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

কাতার বিশ্বকাপের সেরা গোল কোনটি? জানিয়ে দিল ফিফা

এ বারের বিশ্বকাপে মোট ১৭২টি গোল হয়েছে, যা সর্বকালীন নজির। তার মধ্যে সেরা গোল বেছে নেওয়া সহজ কাজ ছিল না। কিন্তু সমর্থকরা এমন একটি গোল বেছে নিয়েছেন, যেটি হয় প্রতিযোগিতার একেবারে শুরুতে।

বিশ্বকাপের সেরা গোল কোনটি?

বিশ্বকাপের সেরা গোল কোনটি? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ২০:৫১
Share: Save:

কাতার বিশ্বকাপের পর এক সপ্তাহও যায়নি। তার মধ্যেই প্রতিযোগিতার সেরা গোল বেছে নিল ফিফা। সাধারণ মানুষের ভোটে সেরা গোল বেছে নেওয়া হয়েছে। এ বারের বিশ্বকাপে মোট ১৭২টি গোল হয়েছে, যা সর্বকালীন নজির। তার মধ্যে সেরা গোল বেছে নেওয়া সহজ কাজ ছিল না। কিন্তু সমর্থকরা এমন একটি গোল বেছে নিয়েছেন, যেটি হয়ে প্রতিযোগিতার একেবারে শুরুতে।

সার্বিয়ার বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। সেই ম্যাচে রিচার্লিসনের করা দ্বিতীয় গোলটিই সমর্থকদের বিচারে বিশ্বকাপের সেরা গোল। ৭৩ মিনিটে বাঁ দিক থেকে ভিনিসিয়াসের পাস বাঁ পায়ে ধরে শরীর শূন্যে ছুড়ে দিয়ে ডান পায়ের সাইডভলিতে বল জালে জড়ান ব্রাজিলীয় ফরোয়ার্ড। সেই ম্যাচের প্রথম গোলটিও ছিল রিচার্লিসনের। বিশ্বকাপের প্রথম ম্যাচেই জোড়া গোল করে নজর কেড়ে নিয়েছিলেন তিনি। প্রতিযোগিতায় তিনি আরও একটি দুরন্ত গোল করেছেন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে।

রিচার্লিসন খেলেন ইপিএলের ক্লাব টটেনহ্যাম হটস্পারে। আর কিছু দিনের মধ্যেই ক্লাবের হয়ে ফুটবল খেলতে নেমে পড়বেন তিনি। সেরার দৌড়ে আরও কিছু গোল ছিল। পোল্যান্ডের বিরুদ্ধে কিলিয়ান এমবাপের গোল, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নেমারের ড্রিবল করে গোল, মেক্সিকোর বিরুদ্ধে এনজ়ো ফের্নান্দেসের গোল। কিন্তু সবাইকে টপকে গেলেন রিচার্লিসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Richarlison Brazil Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE