Advertisement
০২ মে ২০২৪
FIFA World Cup 2022

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচের রেফারির নাম জানাল ফিফা, সেমিফাইনালে মেসিদের হেডস্যর কে?

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচের রেফারিকে নিয়ে বিতর্ক হয়েছে। এই পরিস্থিতিতে মেসিদের সেমিফাইনালের রেফারির নাম জানিয়ে দিল ফিফা।

কোয়ার্টার ফাইনালে রেফারির বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছিলেন মেসিরা। আর্জেন্টিনার সেমিফাইনাল ম্যাচের রেফারির নাম জানাল ফিফা।

কোয়ার্টার ফাইনালে রেফারির বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছিলেন মেসিরা। আর্জেন্টিনার সেমিফাইনাল ম্যাচের রেফারির নাম জানাল ফিফা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৭:২৮
Share: Save:

সেমিফাইনালে আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া ম্যাচের রেফারির নাম জানিয়ে দিল ফিফা। ইতালির রেফারি ড্যানিয়েল ওরসাতো থাকবেন এই ম্যাচের দায়িত্বে। এ ছাড়া ভারের দায়িত্বে থাকবেন ইতালির মাসিমিলিয়ানো ইরাতি। তিনিও ইতালীয়।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলিয়েছিলেন ওরসাতো। কাতার ও ইকুয়েডরের সেই ম্যাচে কাতার ২-০ গোলে হারিয়েছিল আয়োজক দেশকে। এ ছাড়া গ্রুপ পর্বে আর্জেন্টিনা বনাম মেক্সিকো ম্যাচেরও দায়িত্বে ছিলেন ওরসাতো। সেই ম্যাচে আর্জেন্টিনা ২-০ গোলে জিতেছিল।

সিরি-এ রেফারি ওরসাতোকে গ্রুপ পর্বের পরে প্রি-কোয়ার্টার ফাইনাল ও কোয়ার্টার ফাইনাল পর্বে বিশ্রাম দেওয়া হয়েছিল। সেমিফাইনালে আবার দায়িত্ব পেয়েছেন তিনি।

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে রেফারি মাতেউ লাহোজকে নিয়ে তীব্র বিতর্ক হয়েছে। স্পেনের রেফারি মাতেউ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১৫টি কার্ড দেখিয়েছেন। এর মধ্যে আটটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। নেদারল্যান্ডসের ফুটবলাররা দেখেছেন ছ’টি হলুদ কার্ড এবং একটি লাল কার্ড। হলুদ কার্ডের তালিকায় মেসিও রয়েছেন। ম্যাচের মধ্যে মাতেউর সঙ্গে তর্কাতর্কি হয় মেসির। মাতেউকে বাড়ি পাঠিয়ে দিয়েছে ফিফা। এ ছাড়া পর্তুগাল বনাম মরক্কো ম্যাচের রেফারিকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থরা। এই বিতর্কের পরে অভিজ্ঞ ইতালীয় রেফারির উপরে মেসিদের ম্যাচের দায়িত্ব দিল ফিফা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE