Advertisement
০৫ মে ২০২৪
Neymar

পায়ের চোট সারাতে গিয়ে আরও অসুস্থ নেমার, শেষ ষোলোয় উঠে নতুন চিন্তা ব্রাজিল শিবিরে

গোড়ালির চোটে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেননি নেমার। তাঁকে ছাড়াই শেষ ষোলোয় পৌঁছেছে ব্রাজিল। কিন্তু পায়ের চোট সারাতে গিয়ে আরও অসুস্থ হয়ে পড়েছেন নেমার।

সার্বিয়ার বিরুদ্ধে খেলায় গোড়ালিতে চোট পেয়েছিলেন নেমার। সেই চোট এখনও সারেনি তাঁর।

সার্বিয়ার বিরুদ্ধে খেলায় গোড়ালিতে চোট পেয়েছিলেন নেমার। সেই চোট এখনও সারেনি তাঁর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ২১:০২
Share: Save:

বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছে ব্রাজিলের। এক ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে তারা। কিন্তু তার মধ্যেই এক নতুন চিন্তা ব্রাজিল শিবিরে। পায়ের চোট সারানোর মাঝে আরও অসুস্থ হয়ে পড়েছেন নেমার। জ্বর হয়েছে তাঁর। কবে তিনি সুস্থ হতে পারবেন তা এখনও নিশ্চিত নয়।

নেমারের জ্বরের কথা জানিয়েছেন তাঁর সতীর্থ ভিনিসিয়াস জুনিয়র। তিনি বলেছেন, ‘‘নেমারের জ্বর হয়েছে। ও হোটেলের ঘরেই আছে। আমরা প্রার্থনা করছি যাতে ও দ্রুত সুস্থ হয়ে ওঠে।’’ জানা গিয়েছে, জ্বরের পাশাপাশি মাথা যন্ত্রণাও রয়েছে ব্রাজিলের ফুটবলারের। চিকিৎসককে সে কথা জানিয়েছেন তিনি। নেমার কবে সুস্থ হতে পারবেন সে ব্যাপারে এখনও পর্যন্ত কিছু বলতে পারেননি চিকিৎসকেরা।

সার্বিয়ার বিরুদ্ধে খেলা চলাকালীন ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন নেমার। ৮০ মিনিটের মাথায় তাঁকে তুলে নিয়েছিলেন ব্রাজিলের কোচ তিতে। পরে জানা গিয়েছিল, গুরুতর চোট পেয়েছেন নেমার। গোড়ালি ফুলে গিয়েছে তাঁর। চোট সারিয়ে ফেরার অনেক চেষ্টা করছেন নেমার। প্রায় সারা দিন দলের ফিজিয়োর সঙ্গে কাটাচ্ছেন তিনি।

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে দলে ছিলেন না নেমার। দলের সঙ্গে মাঠেও আসেননি তিনি। জানা গিয়েছে, হোটেলের ঘরে নেমারের ফিজিয়োথেরাপির সেশন ছিল। তাই দলের সঙ্গে না যাওয়ার সিদ্ধান্ত নেন। হোটেলের ঘরে বসেই খেলা দেখার সিদ্ধান্ত নেন তিনি। দলের তরফেও কোনও আপত্তি করা হয়নি। দলের প্রধান লক্ষ্য যত দ্রুত সম্ভব নেমারকে সুস্থ করে তোলা। সে কারণেই চিকিৎসকরা দিন রাত খাটছেন। বিছানায় শুয়ে টেলিভিশনে ব্রাজিলের খেলা দেখেছেন নেমার। সেই ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতেও দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar FIFA World Cup 2022 Brazil Football Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE