Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Cristiano Ronaldo

রোনাল্ডোকে প্রথম একাদশে না রেখে কি ঠিক করেছিলেন? মুখ খুললেন পর্তুগালের কোচ

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেও পর্তুগালের কোচ সান্তোস জানিয়ে দিলেন, রোনাল্ডোকে বসানোর জন্য তাঁর কোনও আক্ষেপ নেই।

রোনাল্ডোকে নিয়ে কথা বললেন সান্তোস।

রোনাল্ডোকে নিয়ে কথা বললেন সান্তোস। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১০:২৬
Share: Save:

সুইৎজ়ারল্যান্ড ম্যাচের মতোই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পর্তুগালের প্রথম একাদশে রাখেননি কোচ ফের্নান্দো সান্তোস। ম্যাচের মধ্যেই তাঁকে অনেক সমালোচনা শুনতে হয়েছে। কিন্তু বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেও সান্তোস জানিয়ে দিলেন, রোনাল্ডোকে বসানোর জন্য তাঁর কোনও আক্ষেপ নেই।

৫১ মিনিটের মাথায় রোনাল্ডোকে নামিয়েছিলেন সান্তোস। মাঠে সংযুক্তি সময় ধরে প্রায় ৪৫ মিনিট থাকলেও গোল করে সমতা ফেরাতে পারেননি রোনাল্ডো। সাংবাদিক বৈঠকে সান্তোস বলেছেন, “রোনাল্ডোকে বসানোর জন্য কোনও আক্ষেপ নেই আমার। ভেবেচিন্তে যদি দল না গঠন করি, তা হলে কিছুই হবে না। সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে যে দলটা দারুণ খেলেছে, সেটাই খেলিয়েছি। সেই দল মরক্কোর বিরুদ্ধে বদলানোর কোনও কারণ ছিল না।”

দেশের হয়ে ১৯৫টি ম্যাচ খেলে ফেললেন রোনাল্ডো। আর খেলবেন কি না জানা নেই। সান্তোস বলেছেন, “কৌশলের খাতিরে এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিল। কিন্তু হৃদয় দিয়ে সিদ্ধান্ত নিলে চলবে না। মস্তিষ্ক কাজে লাগিয়ে সিদ্ধান্ত নিতে হবে। রোনাল্ডো আর ভাল ফুটবলার নয় এমন কথা কখনওই বলছি না। ওকে বসানোর সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।”

বিশ্বকাপ থেকে বিদায়ের পর ইস্তফা দেবেন কিনা, সে সম্পর্কে পরিষ্কার করে কিছু বললেন সান্তোস। তবে এটা মেনে নিলেন যে কিছুটা ভাগ্যের কারণেই হেরে গিয়েছেন। বলেছেন, “ফুটবলে কখনও-সখনও ভাগ্যের প্রয়োজন হয় জিততে গেলে। আমরা বেশ কিছু সুযোগ পেয়েছি। জোয়াও ফেলিক্স, ব্রুনো ফের্নান্দেসের শট বারে লেগেছে। শেষ দিকে পেপের একটা হেড বাঁচিয়ে দিয়েছে। জয়ের জন্য যে ভাগ্যটা আমাদের দরকার, সেটাই ছিল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE