Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Cristiano Ronaldo

বিশ্বকাপে কি কোভিড হানা? রোনাল্ডোদের ম্যাচ ঘিরে হঠাৎই জল্পনা

সুইৎজ়ারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিন জানান, দলের ফুটবলার সিলভান উইডমারের জ্বর হয়েছিল। ঠান্ডার উপসর্গও ছিল। বিরতির সময়ে ফাবিয়ান স্কারকে তুলে নেওয়া হয়, কারণ তিনি ভাল করে শ্বাস নিতে পারছিলেন না। সেটাই কি তাঁদের হারের কারণ?

রোনাল্ডোরা কি কোভিডের মধ্যেই খেলেছেন?

রোনাল্ডোরা কি কোভিডের মধ্যেই খেলেছেন? ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৫:১৯
Share: Save:

প্রি-কোয়ার্টার ফাইনালে পর্তুগালের কাছে আধ ডজন গোল খেয়ে ছিটকে গিয়েছে সুইৎজ়ারল্যান্ড। গ্রুপ পর্বে ব্রাজিলের মতো দলের বিরুদ্ধে কঠিন লড়াই দিলেও সেই দলের নকআউটে এমন অবস্থা হল কেন, তা ভেবে অনেকেই অবাক। ম্যাচের আগে নাকি অনেক ফুটবলারই অসুস্থ হয়ে পড়েছিলেন। ফলে হারের পিছনে কোভিড-আতঙ্কের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের কি খেলতে হয়েছে কোভিডের মধ্যেই?

Advertisement

ম্যাচে হারের পরেই সেই প্রশ্ন করা হয়েছিল সুইৎজ়ারল্যান্ডের এক কর্তাকে। তিনি অবশ্য কোভিডের কথা স্বীকার করতে চাননি। ম্যাচের পর সুইৎজ়ারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিন জানান, দলের ফুটবলার সিলভান উইডমারের জ্বর হয়েছিল। ঠান্ডার উপসর্গও ছিল। বিরতির সময়ে ফাবিয়ান স্কারকে তুলে নেওয়া হয়, কারণ তিনি ভাল করে শ্বাস নিতে পারছিলেন না। এ ছাড়া নিকো এলভেদিকে খেলানো হয়নি কারণ তিনি ১০০ শতাংশ ফিট ছিলেন না। এতেই উঠে আসে কোভিডের তত্ত্ব।

স্পোর্টিং ডিরেক্টর পিয়েরলুইগি তামি বলেছেন, “কোভিডের কোনও প্রশ্ন নেই। কোনও এক ধরনের ভাইরাস হোটেলে ছড়িয়ে পড়েছিল। সেটা কোভিড নয়। তবে কিছু ফুটবলার তাতে আক্রান্ত হয়। আমরা ভাইরাসটার ব্যাপারে আগে থেকেই জানতাম। সেই মতো ব্যবস্থাও নেওয়া হয়েছিল। আশা করি ভবিষ্যতে এ ধরনের ব্যাপার আরও ভাল করে সামলানো যাবে।”

সুইৎজ়ারল্যান্ডের অনেক ফুটবলারের ঠান্ডা লেগেছে বলে শোনা যায়। তবে কোচ ইয়াকিন বলেছেন, “আমাদের দলে তরতাজা ফুটবলারদের অভাব ছিল। দুর্ভাগ্যবশত অনেক ফুটবলারই অসুস্থ ছিল এবং কোনও রোগে ভুগছিল। তাই আমাদের প্রতিপক্ষকে অনেক শক্তিশালী লেগেছে।” পাশাপাশি ইয়াকিন এটাও বলেছেন, প্রথম তিনটি ম্যাচ খেলেই তাঁদের শক্তি শেষ হয়ে গিয়েছিল। তাই নকআউটে সেরাটা দিতে পারেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.