Advertisement
৩০ মার্চ ২০২৩
Lionel Messi

বিশ্বকাপ জিতেই মেসি ভারতের পুলিশ অফিসার! রহস্য কী?

গত রবিবারই তিনি বিশ্বকাপ জিতেছেন। ফিরে গিয়েছেন দেশেও। এর মধ্যে লিয়োনেল মেসি হয়ে গেলেন ভারতের পুলিশ অফিসার। কী ভাবে?

লিয়োনেল মেসিকে পুলিশ অফিসার বানিয়ে দিলেন সহবাগ।

লিয়োনেল মেসিকে পুলিশ অফিসার বানিয়ে দিলেন সহবাগ। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১২:২৩
Share: Save:

গত রবিবারই তিনি বিশ্বকাপ জিতেছেন। ফিরে গিয়েছেন দেশেও। তার মাঝেই লিয়োনেল মেসিকে নিয়ে মজার একটি ‘মিম’ তৈরি করে আবার নিজের হাস্যরসের উদাহরণ দিলেন বীরেন্দ্র সহবাগ। নিজের সমাজমাধ্যমে মেসির একটি ছবি পোস্ট করেছেন তিনি, যা ঝড় তুলেছে সমাজমাধ্যমে। প্রত্যেকেই সহবাগের হাস্যরসের প্রশংসা করেছেন।

Advertisement

অবসর নেওয়ার পর ইদানীং ক্রিকেট ম্যাচ থাকলেই মজার মজার পোস্ট করেন সহবাগ। প্রতি বারই তা ভাইরাল। এ বার ফুটবল নিয়েও পোস্ট করে ভাইরাল হলেন তিনি। ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন সহবাগ, যেখানে মেসিকে দেখা যাচ্ছে পুলিশের পোশাক পরে। ক্যাপশনে সহবাগ লিখেছেন, “যদি মেসি ভারতে জন্মাতেন তা হলে বিশ্বকাপের পরেই..।”

আসলে সহবাগের এই পোস্টের একটি অন্তর্নিহিত অর্থ রয়েছে। ভারতের বিভিন্ন ক্রীড়াবিদরা আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পেলেই দেশের বা রাজ্যের সরকারের তরফে তাঁকে সরকারি চাকরি দেওয়া হয়। বেশির ভাগ ক্ষেত্রেই সেই চাকরি হয় পুলিশে। হিমা দাস, নীরজ চোপড়া, বজরং পুনিয়া এঁরা প্রত্যেকেই কোনও না কোনও রাজ্যের পুলিশ আধিকারিক হিসাবে কর্মরত। একমাত্র ক্রিকেটারদের ক্ষেত্রে এই জিনিস দেখা যায় না। সহবাগ এই পোস্ট করে বোঝাতে চেয়েছেন, যদি মেসি ভারতে জন্মাতেন এবং বিশ্বকাপ জিততেন, তা হলে তাঁকেও হয়তো কোনও রাজ্য সরকারের তরফে পুলিশে সাম্মানিক চাকরি দিয়ে দেওয়া হত। পোস্টের অর্থ বুঝতে সহবাগ-অনুরাগীদের কোনও সমস্যা হয়নি। সে কারণেই ঝড়ের বেগে সেই ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পরেও একটি ছবি পোস্ট করেছিলেন সহবাগ, যেখানে একই ফ্রেমে বিশ্বকাপ হাতে নিয়ে মেসি এবং মারাদোনাকে দেখা যায়। সহবাগ লেখেন, “সর্বকালের সেরা একটি ফাইনাল দেখলাম।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.