Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Manchester United

Manchester United: ইউক্রেন পরিস্থিতির জের, নিজেদের ক্ষতি করেই কড়া সিদ্ধান্ত নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ম্যাঞ্চেস্টারের এক মুখপাত্র জানিয়েছেন, ‘বিশ্ব জুড়ে সমর্থকদের উদ্বেগ নিয়ে আমরা চিন্তিত। যে সমর্থকরা ক্ষতিগ্রস্ত, তাঁদের সমবেদনা জানাচ্ছি।’

রুশ বিমান সংস্থা অ্যারোফ্লোটস-এর বিমানে আর চড়বেন না রোনাল্ডোরা।

রুশ বিমান সংস্থা অ্যারোফ্লোটস-এর বিমানে আর চড়বেন না রোনাল্ডোরা। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৩:০৮
Share: Save:

যুদ্ধ পরিস্থিতির আঁচ পড়তে শুরু করেছে ক্রীড়া ক্ষেত্রেও। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এয়ারলাইন সহযোগী ছিল রুশ বিমান সংস্থা অ্যারোফ্লোটস। পরিবর্তীত পরিস্থিতিতে ন’বছর পর সংস্থাটির স‌ঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করার কথা জানাল ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম ক্লাব।

Advertisement

২০১৩ থেকে ম্যাঞ্চেষ্টার ইউনাইটেডের উড়ান সহযোগী হিসেবে যুক্ত হয় অ্যারোফ্লোটস। ম্যাঞ্চেস্টারের ফুটবল দল বিশ্বের সর্বত্র এই রুশ সংস্থার বিমানেই যাতায়াত করত। টার্কিশ এয়ারলাইন্সকে দরপত্রে হারিয়ে ম্যাঞ্চেস্টারের উড়ান সহযোগী হয়েছিল রুশ সংস্থাটি।

ক্লাবের এক মুখপাত্র জানিয়েছেন, ‘ইউক্রেনের ঘটনার প্রেক্ষিতে আমরা অ্যারোফ্লোটস-এর পৃষ্ঠপোষকতার অধিকার প্রত্যাহার করে নিচ্ছি। বিশ্ব জুড়ে আমাদের সমর্থকদের উদ্বেগ নিয়ে আমরা চিন্তিত। যে সব সমর্থক ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের সমবেদনা জানাচ্ছি।’

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সামরিক অভিযানের সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে বিশ্বের একাধিক ক্রীড়া সংস্থা।

Advertisement

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব ঘিরে ইউরোপের দেশগুলিতে আশঙ্কা ক্রমশ বাড়ছে। রাশিয়ার সামরিক অভিযানের সরাসরি মোকাবিলার রাস্তায় না হাঁটলেও আমেরিকা এবং ইউরোপের দেশগুলি নানা বিধিনিষেধ জারি শুরু করেছে। যে কোনও রুশ সংস্থার বিমান চলাচল নিজেদের দেশে নিষিদ্ধ করেছে ব্রিটেন। সরকারের সেই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েই রুশ বিমান সংস্থাটির সঙ্গে সমস্ত বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করল ম্যাঞ্চেষ্টার ইউনাইডেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.