Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Xavi Hernandez

Xavi Hernandez: মেসির জন্য বার্সেলোনার দরজা সব সময় খোলা, কেন এমন বললেন জাভি

গত মরসুমে ছন্দে না থাকা এবং বার্সা কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দূরত্বের জেরে ফুটবল জীবনে প্রথমবার ক্লাব বদলান মেসি। যোগ দেন পিএসজি-তে।

মেসিকে নিয়ে জল্পনা বাড়ালেন জাভি।

মেসিকে নিয়ে জল্পনা বাড়ালেন জাভি। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ২০:৫৯
Share: Save:

মেসির জন্য খোলা বার্সেলোনার দরজা। আর্জেন্টাইন তারকাকে এমনই বললেন তাঁরই এক প্রাক্তন সতীর্থ।

মেসি ক্লাব ছাড়ার পর বার্সেলোনা নতুন করে দল তৈরি করেছে। ব্যর্থতার জেরে একাধিক ফুটবলারকে বাদ দিয়ে নতুন ফুটবলার নেওয়া হয়েছে। পরিবর্তন করা হয়েছে কোচও। রোনাল্ড কোম্যানের পরিবর্তে কোচ হয়েছেন ক্লাবেরই প্রাক্তন তারকা জাভি হার্নান্দেস। তাতেও অবশ্য কাঙ্খিত সাফল্যের মুখ দেখেনি বার্সা।

লা লিগায় রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচের আগে জাভি জানালেন, মেসির জন্য ক্লাবের দরজা খোলা আছে। বার্সা কোচ মেসির প্রাক্তন সতীর্থ। দু’জনে ভাল বন্ধুও বটে। জাভি বলেছেন, ‘‘যত দিন আমি কোচ আছি তত দিন মেসির জন্য দরজা খোলা রয়েছে। ও চাইলে যে কোনও দিন যোগ দিতে পারে। ও ইতিহাসের এক জন সেরা খেলোয়াড়। আমরা ওকে সম্মান জানাতে চাই। ও সেটার যোগ্য। কিন্তু ওর সঙ্গে পিএসজি-র চুক্তি রয়েছে। এর থেকে বেশি কী বলতে পারি।’’ তিনি আরও বলেছেন, ‘‘চাইলে যে কোনও দিনই চলে আসতে পারে। অনুশীলন দেখতে পারে। কথা বলতে পারে। কারণ ক্লাবের ইতিহাসে ওই সেরা ফুটবলার।’’

গত মরসুমে ছন্দে না থাকা এবং বার্সা কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দূরত্বের জেরে ফুটবল জীবনে প্রথম বার দল বদলাতে বাধ্য হন লিওনেল মেসি। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গেও তাঁর কিছু দিন ধরে বনিবনা না হওয়াও অন্যতম কারণ। স্পেন থেকে মেসি চলে যান ফ্রান্সে। যোগ দেন পিএসজি-তে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Xavi Hernandez Lionel Messi Barcelona FC PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE