Advertisement
১৯ জুন ২০২৪
Dani Alves

ধর্ষণের অভিযোগে কারাদণ্ড, শর্তসাপেক্ষে জামিন পেলেন মেসির প্রাক্তন সতীর্থ আলভেজ

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নৈশ ক্লাবে এক তরুণীকে ধর্ষণে অভিযুক্ত হন আলভেজ। সেই ঘটনায় গত ফেব্রুয়ারিতে আলভেজকে সাড়ে চার বছরের কারাদণ্ড দেয় স্পেনের আদালত।

picture of Dani Alves

দানি আলভেজ। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ২১:২৪
Share: Save:

ধর্ষণের অভিযোগে কারাদণ্ড প্রাপ্ত দানি আলভেজ জামিন পেলেন। একাধিক শর্তে লিয়োনেল মেসির প্রাক্তন সতীর্থের জামিনের আবেদন মঞ্জুর করেছে বার্সেলোনার একটি আদালত। তবে স্পেন ছাড়তে পারবেন না ব্রাজিলীয় ফুটবলার।

১০ লাখ ইউরো বা প্রায় ১০ কোটি টাকার ব্যক্তিগত বন্ডে আলভেজকে জামিন দিয়েছেন বিচারক। পাশাপাশি অভিযোগকারীর বাড়ি বা কর্মস্থলের এক কিলোমিটারের মধ্যে যেতে পারবেন না তিনি। রয়েছে আরও শর্ত। ব্রাজিল এবং স্পেনের পাসপোর্ট আদালতের কাছে জমা রাখতে হবে তাঁকে। প্রতি সপ্তাহে এক দিন হাজিরা দিতে হবে আদালতে।

৪০ বছরের ফুটবলারের বিরুদ্ধে গত মাসে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয় স্পেনের নিম্ন আদালতে। তাঁকে সাড়ে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়। সেই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করেছিলেন আলভেজ। সেই আবেদনের ভিত্তিতেই শর্তসাপেক্ষে তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছেন বিচারক। অন্য দিকে তাঁর সাজা বৃদ্ধি করে ন’বছর কারাদণ্ডের জন্য আবেদন করেছেন অভিযোগকারী তরুণীও।

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নৈশ ক্লাবে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে আলভেজের বিরুদ্ধে। ২০২৩ সালের জানুয়ারিতে তাঁর বিরুদ্ধে মামলা রুজু করে বার্সেলোনার পুলিশ। তখনই তাঁকে আটক করা হয়। ১৩ মাসের তদন্ত শেষে গত ফেব্রুয়ারিতে তিন দিনের বিচার প্রক্রিয়ায় আলভেজ দোষী সাব্যস্ত হন।

দু’দশকের ফুটবলজীবনে ব্রাজিল, বার্সেলোনা, জুভেন্টাস, প্যারিস সঁ জঁরমের হয়ে ৪৩টি ট্রফি জিতেছেন আলভেজ। জেলে আটক থাকার সময় স্ত্রী হোয়ানা সাঞ্জের সঙ্গে বিচ্ছেদ হয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE