Advertisement
০২ মে ২০২৪
Chandan Banerjee

ইস্টবেঙ্গলের ’৬৬-র অধিনায়ক চন্দন বন্দ্যোপাধ্যায় প্রয়াত, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু

ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার চন্দন বন্দ্যোপাধ্যায় প্রয়াত। বয়স হয়েছিল ৮৮ বছর। ১৯৬৬ সালে তাঁর অধিনায়কত্বে লিগ জিতেছিল লাল-হলুদ।

Chandan Banerjee

চন্দন বন্দ্যোপাধ্যায়। ছবি: আনন্দবাজার আর্কাইভ

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১১:৪২
Share: Save:

প্রয়াত হলেন ইস্টবেঙ্গলের প্রাক্তন অধিনায়ক চন্দন বন্দ্যোপাধ্যায়। বয়স হয়েছিল ৮৮ বছর। দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই হৃদ্‌রোগে আক্রান্ত হন প্রাক্তন ফুটবলার। বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টে নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

১৯৫৪ সালে মিলন সমিতিতে সই করেন তিনি। পরের বছর যান ভবানীপুর ক্লাবে। সেখান থেকে জর্জ টেলিগ্রাফ। জর্জের হয়ে মোহনবাগানের বিরুদ্ধে নজর কাড়েন চন্দন। ছোট থেকেই ইস্টবেঙ্গলে খেলার স্বপ্ন দেখতেন চন্দন। তাঁর সেই স্বপ্নপূরণ হয় ১৯৬৩ সালে। সে বারই প্রথম লাল-হলুদে যোগ দেন তিনি।

১৯৬৬ সালে ইস্টবেঙ্গলের অধিনায়ক করা হয় চন্দনকে। সে বার লিগ জেতে ইস্টবেঙ্গল। মোহনবাগান তার আগে টানা চার বার লিগ জিতেছিল। সবুজ-মেরুনের টানা পাঁচ বার লিগ জয়ের স্বপ্ন শেষ করে দেয় চন্দনের অধিনায়কত্বে ইস্টবেঙ্গল। বেশ কয়েক বছর ধরে লাগাতার লিগ জয়ের দৌড় থামান চন্দনের নেতৃত্বে খেলা প্রশান্ত সিন্‌হা, অরুণ ঘোষ, সুকুমার সমাজপতি, রাম বাহাদুর, শ্যাম থাপারা। দলের ফুটবলার ও লাল-হলুদ সমর্থকেদের প্রিয় মানুষ ছিলেন চন্দন। শেষ দিন পর্যন্ত ইস্টবেঙ্গল ছিল তাঁর হৃদয়ে।

চন্দনের মৃত্যুর পরে ইস্টবেঙ্গল ক্লাবের তরফে তাঁর পরিবারকে সমবেদনা জানানো হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় চন্দনের দেহ নিয়ে যাওয়া হবে ইস্টবেঙ্গল ক্লাবে। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সমর্থকেরা। তার পরে হবে চন্দনের শেষকৃত্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Former Footballer Passes away
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE