Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Wayne Rooney

মেয়াদ মাত্র ৮৩ দিন! মানতে পারছেন না ছাঁটাই হওয়া কোচ ওয়েন রুনি

১৫টি ম্যাচে দলের কোচ হিসাবে ছিলেন রুনি। তার মধ্যে ন’টিতেই হেরে যায়। এর পরেই ছেঁটে ফেলা হয় রুনিকে। কিন্তু এই সিদ্ধান্ত মানতে পারছেন না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলা প্রাক্তন ফুটবলার।

Wayner Rooney

ওয়েন রুনি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৭:৪৩
Share: Save:

গত বছর অক্টোবরে ওয়েন রুনি দায়িত্ব নিয়েছিলেন বার্মিংহ্যাম সিটির। দায়িত্ব নেওয়ার পরের পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গিয়েছিল দল। মত ১৫টি ম্যাচে দলের কোচ হিসাবে ছিলেন রুনি। তার মধ্যে ন’টিতেই হেরে যায়। এর পরেই ছেঁটে ফেলা হয় রুনিকে। কিন্তু এই সিদ্ধান্ত মানতে পারছেন না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলা প্রাক্তন ফুটবলার।

চাকরি হারানোর পর ক্লাবের সিদ্ধান্তের বিরুদ্ধে সমাজমাধ্যমে লিখলেন রুনি। তিনি লেখেন, “ফুটবল এমন একটা খেলা, যেখানে ফলাফলটাই আসল। সেটা হয়নি। কিন্তু এক জন ম্যানেজারের সময় প্রয়োজন। আমি বিশ্বাস করি না, ১৩ সপ্তাহ যথেষ্ট ছিল। দলের কী প্রয়োজন, কোথায় পরিবর্তন করতে হবে সেটা বুঝতে একটু সময় লাগে।”

ইংল্যান্ডের দ্বিতীয় পর্যায়ের লিগে খেলে বার্মিংহ্যাম সিটি। দলের মালিক আমেরিকার নাইটহেড ক্যাপিটাল নামের একটি সংস্থা। সেই সংস্থার মালিক টম ওয়াগনার ছাঁটাই করেন রুনিকে। লিডস ইউনাইটেডের বিরুদ্ধে ০-৩ গোলে হারের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্লাবের তরফে রুনিকে ধন্যবাদ জানিয়ে বলা হয়েছে, “ওরা চেষ্টা করেছে। কিন্তু ফল পায়নি। আমরা যে ফল আশা করেছিলাম, সেটা হয়নি। সেই কারণে দলে একটা বদল প্রয়োজন বলে মনে করেছে বোর্ড। দলের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

রুনি এমন সিদ্ধান্তের পর কিছুটা ভেঙে পড়েছেন। তিনি লেখেন, “এমন ঘটনার পর কিছুটা সময় লাগে নিজেকে গুছিয়ে নিতে। ১৬ বছর বয়স থেকে আমি ফুটবলের সঙ্গে যুক্ত। এখন আমি পরিবারের সঙ্গে থাকতে চাই। তার পর আবার কোনও ক্লাবের কোচ হব।”

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার খেলেছেন অ্যালেক্স ফার্গুসনের প্রশিক্ষণে। তিনি টানা ২৭ বছর ইউনাইটেডের কোচ ছিলেন। তাঁর ছাত্রের বার্মিংহ্যামে কোচ হিসাবে মেয়াদ শেষ হয়ে গেল মাত্র ৮৩ দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wayne Rooney Manchester United Birmingham
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE