Advertisement
২৫ জুলাই ২০২৪
East Bengal

সুপার কাপে মোহনবাগানের বিদায় হলেও এখনও আশা আছে ইস্টবেঙ্গলের, কী করতে হবে শেষ চারে যেতে?

আশ্চর্যের হলেও সুপার কাপে এখনও বেঁচে রয়েছে ইস্টবেঙ্গল। তাদেরও একটি ম্যাচ বাকি। কিন্তু লাল-হলুদের সেমিফাইনালে যোগ্যতা অর্জন অনেক যদি-কিন্তুর উপরে নির্ভর করে রয়েছে।

East Bengal

কী ভাবে শেষ চারে যেতে পারে ইস্টবেঙ্গল? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৬:১৮
Share: Save:

এক ম্যাচ বাকি থাকতেই সুপার কাপ থেকে বিদায় নিয়েছে মোহনবাগান। শুক্রবার জামশেদপুরের বিরুদ্ধে ০-৩ গোলে হেরে শেষ হয়ে গিয়েছে তাদের অভিযান। আশ্চর্যের হলেও সুপার কাপে এখনও বেঁচে রয়েছে ইস্টবেঙ্গল। তাদেরও একটি ম্যাচ বাকি। কিন্তু লাল-হলুদের সেমিফাইনালে যোগ্যতা অর্জন অনেক যদি-কিন্তুর উপরে নির্ভর করে রয়েছে। কী করলে সেমিফাইনালে উঠবে ইস্টবেঙ্গল?

সোমবার সুপার কাপে বিকেল ৫.৩০টায় আই লিগের ক্লাব আইজলের বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল। সবার আগে তাদের সেই ম্যাচে জিততে হবে। তা-ও এক বা দুই গোলে নয়, অন্তত চার গোলের ব্যবধানে জিততে হবে। যদি তারা সেই কাজ করতে পারে, তা হলে তাকিয়ে থাকতে হবে পরের ম্যাচের দিকে। সেই ম্যাচে ওড়িশা খেলবে হায়দরাবাদের বিরুদ্ধে।

যদি যে কোনও একটি দল জিতে যায়, তা হলে সেখানেই ইস্টবেঙ্গলের সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যাবে। ওড়িশা এবং হায়দরাবাদের যে জিতবে সেই সেমিফাইনালে যাবে। ইস্টবেঙ্গলের একমাত্র আশা থাকবে যদি দুই দল ড্র করে। সে ক্ষেত্রে আইজলকে চার গোলের ব্যবধানে হারাতে পারলে ইস্টবেঙ্গলের সেমিফাইনাল নিশ্চিত।

আই লিগের ক্লাব আইজল তুলনায় দুর্বল প্রতিপক্ষ। কিন্তু যে ভাবে ইস্টবেঙ্গলের এগিয়ে গিয়েও গোল খাওয়ার প্রবণতা বজায় রয়েছে, তাতে শান্তিতে থাকতে পারছেন না কেউই। অতি বড় ইস্টবেঙ্গলপ্রেমীরও বিশ্বাস করতে কষ্ট হচ্ছে যে লাল-হলুদ সুপার কাপের সেমিফাইনালে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Super cup Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE