Advertisement
২৫ জুন ২০২৪
Santosh Trophy

সন্তোষ ট্রফিতে বাংলার ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের কমিটি গঠন আইএফএ-র

প্রাক্তন ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্য, সঞ্জয় সেন ও দেবজিৎ ঘোষকে কমিটির সদস্য মনোনীত করেছে বাংলার ফুটবল নিয়ামক সংস্থা। তাঁরা সন্তোষ ট্রফিতে বাংলার ব্যর্থতার কারণ খুঁজে বের করবেন।

IFA formed a three-member committee to find the reason for Bengal\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s failure in the Santosh Trophy

সন্তোষ ট্রফিতে বাংলা দলের ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের একটি কমিটি গঠন করল আইএফএ। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ০১:৫৬
Share: Save:

সদ্য সমাপ্ত সন্তোষ ট্রফিতে বাংলা দলের ব্যর্থতার পরে নড়েচড়ে বসল আইএফএ। ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের একটি কমিটি গঠন করল আইএফএ। প্রাক্তন ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্য, সঞ্জয় সেন ও দেবজিৎ ঘোষকে এই কমিটির সদস্য মনোনীত করেছে বাংলার ফুটবল নিয়ামক সংস্থা। কী করে বিভিন্ন ভুল ত্রুটি এড়িয়ে বাংলা দলকে আরও শক্তিশালী করা যায় সেই বিষয়ে পরামর্শ দেবেন এই সেলের সদস্যরা।

এ ছাড়াও বাংলার ফুটবলের সামগ্রিক উন্নয়ন এবং নতুন প্রতিভা তুলে আনার লক্ষ্যে একঝাঁক প্রাক্তন ফুটবলারের সঙ্গে এক আলোচনায় মিলিত হলেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত, কোষাধ্যক্ষ দেবাশীষ সরকার, সহসভাপতি সৌরভ পাল ও স্বরূপ বিশ্বাস, সহ সচিব সুফল রঞ্জন গিরি এবং রাকেশ ঝাঁ। বেশ কিছু গঠনমূলক দিক উঠে আসে এই আলোচনায়। প্রাথমিক পর্যায়ে ময়নাতদন্ত করে দলটির ত্রুটিগুলি খতিয়ে দেখবার জন্য আইএফএ এই উদ্যোগটি নিয়েছে। এর পাশাপাশি দলটির যাতে আরও উন্নতি করে সেই বিষয়টিও দেখা হবে।

প্রথম দিকে টানা পাঁচটি ম্যাচ জিতে সন্তোষ ট্রফির মূল পর্বে যোগ্যতা অর্জন করেছিল বাংলা। পরে মূল পর্বে একটিও ম্যাচ জিততে পারেনি বাংলা। দিল্লির সঙ্গে ২-২ গোলে ড্র করে। তার পর একের পর হার শুরু হয়। সার্ভিসেসের কাছে ১-২ গোল এবং মণিপুরের কাছে ১-৪ গোলে হেরে শেষ চারের দৌড় থেকে ছিটকে যায় বাংলা। রেলের কাছে ০-১ গোল এবং মেঘালয়ের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচেও ১-২ গোলে ব্যর্থতার ধারা বজায় ছিল। ৫টি ম্যাচের মধ্যে ১টি ম্যাচেও সাফল্য পায়নি বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

santosh trophy Bangla IFA football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE