Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২২
AIFF

দল ভুগছে ফিটনেস সমস্যায়, তবু সিঙ্গাপুরের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী সুনীলদের কোচ

ভিয়েতনামে প্রদর্শনী ম্যাচে শনিবার সিঙ্গাপুরের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামছে ভারতীয় ফুটবল দল। তার আগে সুনীল ছেত্রীদের নিয়ে আত্মবিশ্বাসী কোচ ইগর স্তিমাচ।

অনুশীলনে সুনীল

অনুশীলনে সুনীল ছবি এআইএফএফ

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ২০:২৩
Share: Save:

ভিয়েতনামে প্রদর্শনী ম্যাচে শনিবার সিঙ্গাপুরের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামছে ভারতীয় ফুটবল দল। হো মিন সিটিতে ভারতের ম্যাচ শুরু বিকেল ৫.৩০ থেকে। ১০ বছর বাদে সিঙ্গাপুরের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী ভারতের কোচ ইগর স্তিমাচ। একই সঙ্গে কিছুটা সতর্কও। তাঁর মতে, সিঙ্গাপুর গত কয়েক বছরে ব্যাপক উন্নতি করেছে ঠিকই। তবে ভারতীয় দলে যে প্রতিভাবান ফুটবলাররা রয়েছেন, তাঁরা বিপক্ষকে হারাতে সক্ষম।

স্তিমাচের কথায়, “গত কয়েক বছরে অনেকটা এগিয়েছে সিঙ্গাপুর। নতুন কোচ এসেছে। নিজেদের সিস্টেমেও কিছু বদল এনেছে ওরা, যা প্রতিপক্ষকে বেগ দিতে যথেষ্ট। তবে আমি ফুটবলারদের আত্মবিশ্বাসী হয়ে খেলতে নামার কথা বলেছি। আমাদের ক্ষমতা কতটা, সেটা দেখানোর একটা ভাল মঞ্চ রয়েছে।”

স্তিমাচের সংযোজন, “বক্সের কাছাকাছি সিঙ্গাপুর দল ভাল খেলে। যে ভাবে গোটা মাঠ কাজে লাগিয়ে ওরা আক্রমণ করে, সেটা আমি লক্ষ করেছি। বিপক্ষ এতে সমস্যায় পড়ে। তাই এ বিষয়ে আমাদের থেকে একটু হলেও এগিয়ে রয়েছে ওরা।”

স্তিমাচ স্বীকার করেছেন, দল ফিটনেস সমস্যায় ভুগছে। তবে শেষ বাঁশি না বাজা পর্যন্ত তাঁরা যে হাল ছাড়বেন না, সেটাও বুঝিয়ে দিয়েছেন। স্তিমাচ বলেছেন, “অস্বীকার করছি না যে ওদের ফিটনেস এই মুহূর্তে আমাদের থেকে ভাল। কিন্তু আমরা মাথা উঁচু করেই মাঠ ছাড়তে চাই। আমার ফুটবলারদের সেই সক্ষমতা রয়েছে যার সাহায্যে ওরা বিপক্ষের আক্রমণ রুখে দিতে পারে। মাঝমাঠেও প্রতিভাবান ফুটবলাররা বিপক্ষকে চাপে রাখতে সক্ষম।”

এশিয়ান কাপে যোগ্যতা অর্জনের পর প্রথম বার নামছে ভারতীয় দল। ক্রোয়েশিয়ার কোচের পা অবশ্য মাটিতেই। তিনি বলেছেন, “ফুটবল একটা প্রক্রিয়া। আমাদের ধৈর্য রাখতে হবে। আমরা দীর্ঘ মেয়াদী একটা পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি। রাতারাতি কিছু হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.