Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Asian Cup

Indian Football: এশিয়ান কাপে খেলবেন সুনীলরা, কলকাতা এসে আত্মবিশ্বাসী কোচ স্টিমাচ

বুধবার এটিকে মোহনবাগানের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলবে ভারতীয় দল। তার পরে আই লিগের সেরা খেলোয়াড়দের নিয়ে গড়া দলের বিরুদ্ধে ১৭ ও ২০ মে কলকাতাতেই খেলবেন সুনীল ছেত্রীরা। এই তিন ম্যাচের পরে ভারতীয় দল দোহা উড়ে যাবে। সেখানে ২৫ মে জাম্বিয়ার জাতীয় দলের বিরুদ্ধে ও তার তিন দিন পরে জর্ডনের বিরুদ্ধে খেলবে ভারত।

সুনীলদের প্রস্তুতি নিয়ে কী বললেন কোচ

সুনীলদের প্রস্তুতি নিয়ে কী বললেন কোচ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ২০:২৫
Share: Save:

এশিয়ান কাপের যোগ্যতা অর্জনের মূল পর্ব মাস খানেক পরে শুরু হবে। তার আগে কয়েকটি প্রীতি ম্যাচ খেলবে ভারত। এশিয়ান কাপের প্রস্তুতি সারতে কলকাতায় এসেছে দল। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে ভারতের কোচ ইগর স্টিমাচ জানালেন, তিনি আশাবাদী যে দল এশিয়ান কাপের মূল পর্বে খেলবে।

এএফসি কাপের খেলায় এটিকে মোহনবাগানের ফুটবলাররা এই মুহূর্তে দলের সঙ্গে নেই। তাতে বিশেষ সমস্যা হবে না বলেই জানিয়েছেন স্টিমাচ। তিনি বলেন, ‘‘মোহনবাগানের ফুটবলাররা জাতীয় শিবিরে যোগ দেওয়ার পরে আমরা ওদের সঙ্গে নিয়ে আরও ৯-১০ দিন অনুশীলন করার সুযোগ পাব। ওদের যদি শুরুর দিকে খেলাতে নাও পারি, তা হলে পরের দিকে হয়তো খেলাব। এএফসি কাপের ম্যাচগুলিতে এটিকে মোহনবাগান খেলোয়াড়দের পারফরম্যান্স দেখব। সেই হিসাবে ওদের শিবিরে ডাকব।’’

তার পরেই এশিয়ান কাপে খেলা প্রসঙ্গে স্টিমাচ বলেন, ‘‘বাছাই পর্বে আমাদের গ্রুপে আমরাই ফেভারিট। আমরা সাফল্যের ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী। আমার মনে হয় ভারত মূলপর্বে খেলবে। এই নিয়ে আমার খুব একটা সন্দেহ নেই। আশা করি, কলকাতার মানুষ আমাদের সমর্থন করবেন।’’

বুধবার এটিকে মোহনবাগানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। তার পরে আই লিগের সেরা খেলোয়াড়দের নিয়ে গড়া দলের বিরুদ্ধে ১৭ ও ২০ মে কলকাতাতেই খেলবেন সুনীল ছেত্রীরা। এই তিন ম্যাচের পরে ভারতীয় দল দোহা উড়ে যাবে। সেখানে ২৫ মে জাম্বিয়ার জাতীয় দলের বিরুদ্ধে ও তার তিন দিন পরে জর্ডনের বিরুদ্ধে খেলবে ভারত। ৩০ মে কলকাতায় ফিরে এসে প্রস্তুতির অন্তিম পর্ব সারবেন স্টিমাচের ছেলেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE