Advertisement
১৬ জুন ২০২৪
Corruption in Football

চার কোটি টাকার দুর্নীতি! বিদেশের ফুটবলে আর্থিক তছরুপ করে জেলে ভারতীয় কর্তা

বিদেশের ফুটবলে বড় ধরনের আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়লেন ভারতীয় বংশোদ্ভূত এক ফুটবল কর্তা। ৫৫ সপ্তাহের জেল হেফাজত হল তাঁর। কী অপরাধ করেছেন তিনি?

football

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৪:৩৮
Share: Save:

বিদেশের ফুটবলে বড় ধরনের আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়লেন ভারতীয় বংশোদ্ভূত এক ফুটবল কর্তা। ৫৫ সপ্তাহের জেল হেফাজত হল তাঁর। ওই কর্তার বিরুদ্ধে অভিযোগ, নিজের প্রভাব কাজে লাগিয়ে ফুটবল সংস্থার সরবরাহের চুক্তি এমন সংস্থাকে দিতেন, যেখানে তাঁর বা তাঁর স্ত্রীর অংশীদারিত্ব রয়েছে।

সিঙ্গাপুর ফুটবল সংস্থার (এফএএস) ডেপুটি ডিরেক্টর পদে কর্মরত ছিলেন ভারতীয় কর্তা রিক্রমজিৎ রণধীর সিংহ। তাঁর বিরুদ্ধে অসততার অভিযোগ তোলা হয়েছে। তিনি এফএএসের তহবিলের থেকে প্রায় ৩.৯ কোটি টাকার অনুমোদন দিয়েছেন চুক্তি করার জন্য। সেখান থেকে রণধীর এবং তাঁর স্ত্রী আসিয়া কিরিন কানেসের লাভ হয়েছে প্রায় ৬৮ লক্ষ টাকা

সিঙ্গাপুরের আর্থিক দুর্নীতি বিরোধী সংগঠন লভ্যাংশ থেকে পাওয়া অর্থ বাজেয়াপ্ত করেছে। গত ৩ জানুয়ারি আদালতে নিজের বিরুদ্ধে আনা ১৫টি আর্থিক প্রতারণার অভিযোগ স্বীকার করে নেন রিক্রম। জেল হেফাজতের সিদ্ধান্ত নেওয়ার আগে আরও ৩০টি অভিযোগ যাচাই করা হয়।

আসিয়ার বিরুদ্ধে ৪৬টি অভিযোগ আনা হয়েছিল। কিন্তু ১৬ জানুয়ারি এক শুনানিতে সব অভিযোগ প্রত্যাহার করা হয়। তাঁকে অর্থ নিয়ে মুক্তি দেওয়া হয়েছে। অর্থাৎ, একই অপরাধের জন্য আর তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ আনা যাবে না। কেন এই কাজ করা হয়েছে তা আদালতে জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corruption Singapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE