Advertisement
০৩ মে ২০২৪
Lionel Messi

ট্রফি জেতা হল না মেসি-হীন মায়ামির, গ্যালারিতে বসে দলের হার দেখলেন লিয়ো

লিয়োনেল মেসি যোগ দেওয়ার পরে লিগস কাপ জিতেছিল ইন্টার মায়ামি। সুযোগ ছিল দ্বিতীয় ট্রফি জেতার। কিন্তু হল না। ইউএস ওপেন কাপের ফাইনালে হিউস্টন ডায়নামোর কাছে হারতে হল মেসি-হীন দলকে।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:২৩
Share: Save:

লিয়োনেল মেসি যোগ দেওয়ার পরে ক্লাবের ইতিহাসে প্রথম ট্রফি জিতেছিল ইন্টার মায়ামি। লিগস কাপ জিতেছিল তারা। সেই ম্যাচে গোল করেছিলেন মেসি। সুযোগ ছিল দ্বিতীয় ট্রফি জেতার। কিন্তু হল না। ইউএস ওপেন কাপের ফাইনালে হিউস্টন ডায়নামোর কাছে হারতে হল তাদের। চোটের কারণে খেলতে পারেননি মেসি। গ্যালারিতে বসে দলের হারের সাক্ষী থাকতে হল তাঁকে।

ঘরের মাঠে আরও একটি ট্রফি জয়ের আশা করেছিলেন মায়ামির সমর্থকেরা। মেসির পাশাপাশি দলে ছিলেন না জর্ডি আলবাও। ফলে শুরু থেকেই কিছুটা দুর্বল ছিল মায়ামি। তার ফায়দা নেয় হিউস্টন। ২৪ মিনিটের মাথায় প্রতি-আক্রমণ থেকে গোল করে এগিয়ে যায় তারা। গোল করেন গ্রিফিন ডরসে। ৯ মিনিট পরে ব্যবধান বাড়ান আমিনে বাসি। পেনাল্টি থেকে গোল করেন তিনি।

ম্যাচের শেষ দিকে জোসেফ মার্তিনেসের গোলে ব্যবধান কমায় মায়ামি। শেষ দিকে হিউস্টনের গোলে বার বার আক্রমণ করলেও সুযোগ তুলতে পারেনি তারা। ১-২ হেরেই মাঠ ছাড়তে হয় ডেভিড বেকহ্যামের ক্লাবকে।

মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে ক্লাবের চেহারা বদলে দিয়েছেন মেসি। প্রথম ম্যাচ থেকেই গোল পাচ্ছেন তিনি। শুধু গোল করা নয়, গোল করানোতেই সবার আগে মেসি। তাঁকে পাশে পেয়ে দলের বাকি ফুটবলারদের মধ্যেও বাড়তি তাগিদ দেখা গিয়েছে। দাপট দেখিয়ে লিগস কাপ জিতেছে মায়ামি। কিন্তু মেজর সকার লিগে এখনও নীচের দিকে তারা। মেসিকে ছাড়াই লিগের প্লে-অফ খেলতে হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami Major League Soccer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE