Advertisement
০৩ অক্টোবর ২০২২
ISL 2021-22

ISL Final 2021-22: টাইব্রেকারে দুরন্ত কাট্টিমানি, এটিকে মোহনবাগানের স্বপ্ন ভাঙা হায়দরাবাদই জিতল এ বারের আইএসএল

টাইব্রেকারে গোলকিপার লক্ষ্মীকান্ত কাট্টিমানির দু’টি দুরন্ত সেভ। তাতে ভর করেই এ বারের আইএসএল ট্রফি জিতে নিল হায়দরাবাদ এফসি।

ট্রফি জিতল হায়দরাবাদ

ট্রফি জিতল হায়দরাবাদ ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ২২:২১
Share: Save:

টাইব্রেকারে গোলকিপার লক্ষ্মীকান্ত কাট্টিমানির দু’টি দুরন্ত সেভ। তাতে ভর করেই এ বারের আইএসএল ট্রফি জিতে নিল হায়দরাবাদ এফসি। কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে তাদের ম্যাচ ১২০ মিনিট পর্যন্ত ১-১ অমীমাংসিত থাকার পর টাইব্রেকারে তাদের ৩-১ হারাল হায়দরাবাদ।

ফাইনাল ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি মিলেছিল। তাই ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে হাজির হয়েছিলেন সাড়ে ১১ হাজার দর্শক। বেশিরভাগটাই অবশ্য কেরলের। গ্যালারির ৭০ শতাংশ আসনে ছিলেন তাদের দলের সমর্থকরাই।

শুরু থেকেই আক্রমণ ছিল কেরলের। প্রথম থেকে ৬০ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল তারা। কিন্তু হায়দরাবাদও ছেড়ে কথা বলেনি। তারাও পাল্টা জবাব দিচ্ছিল। আক্রমণভাগকে নেতৃত্ব দিচ্ছিলেন বার্থোলোমিউ ওগবেচে। ৩৭ মিনিটে ভাল সুযোগ পেয়েছিলেন জোয়েল চিয়ানিস। তবে তাঁর পাস ওগবেচে ধরতে পারেননি। এর পরেই কেরলের শট ক্রস বারে লাগে। হরমনজ্যোত খাবরার থেকে পাওয়া বলে শট নেন আলভারো ভাজকুয়েজ। তবে প্রথমার্ধে সব থেকে ভাল সুযোগ পেয়েছিলেন হায়দরাবাদের জেভিয়ার সিভেরিয়ো। ইয়াসির মহম্মদের ক্রস থেকে হেড করেছিলেন। প্রভসুখন গিল দুর্দান্ত সেভ করেন।

আরও পড়ুন:

দ্বিতীয়ার্ধে দু’দলই আক্রমণ জারি রেখেছিল। কিন্তু এগিয়ে যায় কেরলই। মাঝমাঠে বল পেয়েছিলেন জিকসন সিংহ। তিনি পাস দেন রাহুল কেপিকে। সামনে অনেকটা জায়গা পেয়ে একাই বল নিয়ে দৌড়ন তিনি এবং দুরন্ত শটে গোলকিপারকে পরাস্ত করেন। কিছুক্ষণ পরেই আবার দুর্দান্ত সেভ করেন প্রভসুখন। ফ্রিকিক পেয়ে সামনের ওয়ালের তলা দিয়ে মেরেছিলেন ওগবেচে। প্রভসুখন ঝাঁপিয়ে পড়ে তা বাইরে বের করে দেন। যখন মনে হচ্ছে কেরলই ম্যাচ জিততে চলেছে, তখনই সমতা ফেরায় হায়দরাবাদ। ৮৭ মিনিটে গোল করেন সুপার সাব সাহিল তাভোরা। ফ্রিকিক থেকে ক্লিয়ার হয়েছিল বল। বক্সের বাইরে থেকে গোলার মতো শটে সমতা ফেরান সাহিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.