Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Antonio Lopez Habas

ATK Mohun Bagan: আইএসএল-এ এটিকে মোহনবাগান অধিনায়ক কে, সবুজ-মেরুন কোচ হাবাসের বড় চমক

কেরল ব্লাস্টার্স ম্যাচের প্রস্তুতিও শেষের দিকে। দলের সংগঠন এবং কৌশলের দিকে আলাদা করে নজর দেওয়া হচ্ছে।

চমক হাবাসের।

চমক হাবাসের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১৮:১০
Share: Save:

আইএসএল-এ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আটচল্লিশ ঘণ্টা আগে অভাবনীয় সিদ্ধান্ত নিলেন এটিকে মোহনবাগানের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। জানিয়ে দিয়েছেন, দলীর সংহতি বাড়াতে আসন্ন মরসুমে তিনি তিনজনকে অধিনায়ক করতে চলেছেন। গোটা মরসুমে ঘুরিয়ে-ফিরিয়ে অধিনায়ক করা হবে এই তিন ফুটবলারকে।

হাবাসের বেছে নেওয়া ফুটবলারের মধ্যে রয়েছেন দুই বাঙালি। এঁরা হলেন প্রীতম কোটাল এবং শুভাশিস বসু। পাশাপাশি রয় কৃষ্ণকেও নেতৃত্বের দায়িত্বে দেখা যাবে। কৃষ্ণ এবং প্রীতম আগের মরসুমেও অধিনায়কত্ব করেছেন। এই মরসুমে অতিরিক্ত অধিনায়ক হলেন শুভাশিস।

দুই বাঙালিই এই দায়িত্ব পেয়ে আপ্লুত। প্রীতম বলেছেন, “কোচ যে আমার উপর এত বড় আস্থা রাখলেন এটাই সব থেকে বড় পুরস্কার। সবুজ-মেরুন জার্সিতে নেতৃত্বের দায়িত্ব পেয়ে আমরা সম্মানিত। যদিও আমাদের দলের দর্শন আলাদা। নিয়ম মেনে কোনও না কোনও একজনকে নেতা হতেই হয়। তবে সত্যি বলতে, আমাদের দলে সবাই নেতা। প্রত্যেকেই নিজের সেরাটা দিতে চায়।” একই ভাবনা শুভাশিসের গলাতেও। বলেছেন, “আমরা বাংলার ছেলে। সবুজ-মেরুন জার্সিতে নেতৃত্ব দেওয়া আমাদের কাছে আলাদা আবেগের ব্যাপার। কোচ আমাকে বেছে নিয়েছেন এর থেকে বড় সম্মান হতে পারে না।”

কেরল ব্লাস্টার্স ম্যাচের প্রস্তুতিও শেষের দিকে। দলের সংগঠন এবং কৌশলের দিকে আলাদা করে নজর দেওয়া হচ্ছে। জোর দেওয়া হচ্ছে সেট পিস এবং উইং প্লে-তে। গত বারের মতো এ বারও কেরলকে হারিয়ে আইএসএল অভিযান শুরু করতে মরিয়া এটিকে মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Antonio Lopez Habas ATK Mohun Bagan ISL 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE