Advertisement
২৭ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ISL 2021-22: দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই জয়, কৃষ্ণদের খেলা নিয়ে কী বললেন মোহনবাগানের নতুন কোচ

সবে দায়িত্ব নিয়েছেন। দলের সঙ্গে এক দিনও অনুশীলনের সময় পাননি। তার পরেও ডাগআউটে বসে কোচের দায়িত্ব পালন করেছেন। দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন।

এ ভাবেই কৌশল ঠিক করেছেন কোচ

এ ভাবেই কৌশল ঠিক করেছেন কোচ ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১০:০৮
Share: Save:

সবে দায়িত্ব নিয়েছেন। দলের ছেলেদের সঙ্গে এক দিনও অনুশীলনের সময় পাননি। তার পরেও ডাগআউটে বসে কোচের দায়িত্ব পালন করেছেন। দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। কী ভাবে প্রথম ম্যাচেই জয় তুললেন এটিকে মোহনবাগানের নতুন কোচ জুয়ান ফেরান্দো? কী পরিকল্পনা করেছিলেন তিনি?

ম্যাচ শেষে ফেরান্দো জানান, দলের সঙ্গে অনুশীলনের সময় না পাওয়ায় শুধু মাত্র নিজের কৌশল ঠিক করেছিলেন তিনি। কী ভাবে খেলতে হবে তা রয় কৃষ্ণ, হুগো বুমোসদের বলে দিয়েছিলেন। সেই পরিকল্পনা মাঠে কাজে লাগিয়েছে দল। তাই জয় এসেছে। আগামী দিনে দল আরও ভাল ফুটবল খেলবে বলে আশাবাদী ফেরান্দো।

সবুজ-মেরুনের খেলায় খুশি এফসি গোয়া থেকে আসা নতুন কোচ। তিনি বলেন, ‘‘আমি আক্রমণাত্মক ফুটবল খেলাতে পছন্দ করি। দলকে সেটাই বলেছিলাম। ওরা সে ভাবেই খেলার চেষ্টা করেছে। দলের স্পিরিট খুব ভাল। যত দিন যাবে খেলা তত ভাল হবে। ভবিষ্যতে দেখতে পাবেন এই দল কতটা ভাল ফুটবল খেলছে।’’

আইএসএল-এ দু’টি ম্যাচের মধ্যে সময়ের ব্যবধান খুব কম। তাই ফুটবলারদের চোট-আঘাতের আশঙ্কা বেড়ে যায়। তাতে খুব একটা সমস্যা হবে না বলেই মনে করেন ফেরান্দো। তিনি বলেন, ‘‘দলে ২৭ জন ফুটবলার রয়েছে। সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে হবে। খুব একটা সমস্যা হবে না। বুধবার থেকেই দলের সঙ্গে অনুশীলন শুরু করব। এরা আমার সম্পর্কে কিছুটা হলেও জানে। বুধবার থেকে নতুন অধ্যায় শুরু হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan ISL Juan Ferrando
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE