Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohun Bagan

আইএসএল জিতে শহরে ফিরল মোহনবাগান, বিমানবন্দরেই উচ্ছ্বাসে ফেটে পড়লেন সমর্থকরা

শনিবার বেঙ্গালুরু এফসি-কে টাইব্রেকারে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান। প্রথম বারের মতো ট্রফি জিতেছে তারা। রবিবার তাদের শহরে বরণ করে নিলেন হাজার হাজার সমর্থক।

atk mohun bagan

ট্রফি জেতার পর উচ্ছ্বাস মোহনবাগানে। রবিবার শহরে ফিরল তারা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৩:১৭
Share: Save:

আইএসএল ট্রফি জিতে শহরে ফিরল মোহনবাগান। রবিবার দুপুর ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দরে তারা নামে। আগে থেকেই সেখানে হাজির ছিলেন প্রচুর সমর্থক। হাজার হাজার মানুষ জড়ো হয়েছিলেন প্রিয় দলকে অভ্যর্থনা জানাতে। দল বাইরে বেরোতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন তাঁরা।

শনিবার বেঙ্গালুরু এফসি-কে টাইব্রেকারে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান। প্রথম বারের মতো ট্রফি জিতেছে তারা। শুধু তাই নয়, সোনার গ্লাভস জিতেছেন দলের গোলকিপার বিশাল কাইথ, যিনি টাইব্রেকারে একটি পেনাল্টি বাঁচান। তার পরেই দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ঘোষণা করে দেন, দলের নামের আগে আর এটিকে থাকবে না। নতুন নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস। এতে সমর্থকদের আনন্দ দ্বিগুণ হয়ে যায়।

রবিবার সকালে মোহনবাগান যে শহরে ফিরবে সেটা আগে থেকেই জানা ছিল। তাই বিমানবন্দরে বাইরে হাজার হাজার মানুষ জড়ো হয়েছিলেন। সবুজ-মেরুন পতাকা, গালে আবির মেখে উৎসব শুরু হয়ে গিয়েছিল মোহনবাগানের বিমান কলকাতা ছোঁয়ার আগেই। বিমান কলকাতার মাটি ছোঁয়ার পরেই সমর্থকদের উচ্ছ্বাস বেড়ে যায়। আনন্দে নাচতে, গাইতে শুরু করেন সমর্থকরা।

ফুটবলার থেকে কোচ, মোহনবাগানের একের পর এক সদস্য বিমানবন্দর থেকে ধীরে ধীরে বাইরে বেরিয়ে বাসে উঠতে শুরু করেন। রবিবারই দুপুরে মোহনবাগানকে সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে গোয়েঙ্কা নিবাসে। বাস সেই দিকে যাত্রা শুরু করে। কিন্তু সমর্থকদের দাপটে বাস এগোতেই পারছিল না। প্রচুর সমর্থক বাস ঘিরে দাঁড়িয়ে আনন্দ করছিলেন। বাস এগোনোর সঙ্গে সঙ্গে সমর্থকরা বাইকে চেপে পাশে পাশে এগোতে থাকেন। অনেকেই বাসের সামনে দাঁড়িয়ে ফুটবলারদের ছবি তুলতে থাকেন। ভিআইপি রোড স্তব্ধ হয়ে যায় মোহনবাগান সমর্থকদের উৎসবের জেরে। হিমশিম খেতে হয় পুলিশকে।

বাসের ভেতরে থাকা ফুটবলাররাও আনন্দে শামিল হয়েছিলেন। হাত নেড়ে তাঁরা সমর্থকদের অভিবাদন জানাতে থাকেন। শনিবার ম্যাচের পর সাজঘরে ফিরে ‘ক্যাম্পিয়োনেস, ক্যাম্পিয়োনেস’ গানের সঙ্গে নাচেন ফুটবলার। পরে হোটেলে ফেরার পথে বাসেও ‘আমাদের সূর্য মেরুন, নাড়ির যোগ সবুজ ঘাসে’ গানের সঙ্গে মেতে ওঠেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan ISL 2022-23
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE