Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ISL 2022-23

ট্রফি এলেও সোনার বল ঢুকল না সবুজ-মেরুন তাঁবুতে, একটুর জন্য সেরা হতে পারলেন না পেত্রাতস

২০২০-২১ মরসুমে আইএসএলে সোনার বল জিতেছিলেন এটিকে মোহনবাগানের রয় কৃষ্ণ। এ বার প্রতিযোগিতার সেরা ফুটবলার হলেন বাগানের দিমিত্রি পেত্রাতস।

Picture of Dimitri Petratos

আইএসএল ফাইনালে জোড়া গোল করলেন দিমিত্রি পেত্রাতস। কিন্তু তার পরেও সোনার বল জিততে পারলেন না তিনি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ০৯:৫৩
Share: Save:

আইএসএল ফাইনালে জোড়া গোল করে দলকে জেতালেও সোনার বল জিততে পারলেন না দিমিত্রি পেত্রাতস। মোহনবাগানের এই অস্ট্রেলিয়ান স্ট্রাইকার গোটা মরসুমে ১২টি গোল করার পাশাপাশি ৭টি অ্যাসিস্ট করেছেন। তার পরেও প্রতিযোগিতার সেরা ফুটবলার হতে পারলেন না তিনি। সেরা নির্বাচিত হলেন মুম্বই সিটি এফসির লালিয়ানজুয়ালা ছাংতে।

আইএসএল শুরু হওয়ার পর থেকে আগে এক বারই সোনার বল এসেছিল এটিকে মোহনবাগান তাঁবুতে। এটিকের নাম যখন আতলেতিকো ডি কলকাতা, তখন তারা তিন বার চ্যাম্পিয়ন হলেও এক বারও দলের কোনও ফুটবলার সোনার বল পাননি। এটিকে ও মোহনবাগানের সংযুক্তির পরে প্রথম বারই ২০২০-২১ মরসুমে ফাইনালে উঠেছিল তারা। ফাইনালে অবশ্য মুম্বই সিটি এফসির কাছে হারতে হয় সবুজ-মেরুনকে। দল চ্যাম্পিয়ন হতে না পারলেও প্রতিযোগিতার সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছিলেন রয় কৃষ্ণ। ফিজির এই ফুটবলার গোটা প্রতিযোগিতা জুড়ে খুব ভাল ফুটবল খেলেছিলেন।

কৃষ্ণকে ছেড়ে দেওয়ার পরে এক জন ভাল স্ট্রাইকারের প্রয়োজন ছিল দলে। গত মরসুমে গোল করার লোকের অভাবের খেসারত দিতে হয়েছিল দলকে। তাই এ বার পেত্রাতসকে দলে আনেন বাগান কোচ জুয়ান ফেরান্দো। প্রথম ম্যাচ থেকেই নিজের জাত চেনান পেত্রাতস। এই মরসুমে এটিকে মোহনবাগানের হয়ে প্রথম হ্যাটট্রিকও করেন তিনি। শুধু গোল করা নয়, গোল করানোর ক্ষেত্রেও বড় ভূমিকা নিয়েছেন পেত্রাতস। দলের মাঝমাঠ ও আক্রমণ ভাগে দাপটে খেলেছেন তিনি।

ফাইনালেও নির্ধারিত সময়ে বাগানের দু’টি গোলই করেছেন পেত্রাতস। পরে টাইব্রেকারেও গোল করেন তিনি। তিন বারই গুরপ্রীত সিংহ সান্ধুর ডান দিক দিয়ে মারেন তিনি। গোটা শরীর ছুড়ে দিয়েও গোল বাঁচাতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATK Mohun Bagan Dimitri Petratos
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE