Advertisement
১৭ জুলাই ২০২৪
Euro Cup 2024

ইংল্যান্ডের জয় ছাপিয়ে গেল নায়ক বেলিংহ্যামের উচ্ছ্বাস, কী করলেন ইংল্যান্ডের মিডফিল্ডার?

ইউরো কাপের ম্যাচে গোল করে অভিনব ভঙ্গিতে উচ্ছ্বাস প্রকাশ করেন বেলিংহ্যাম। তাঁর সঙ্গী ছিলেন সতীর্থ আর্নল্ড। ম্যাচের পর জানিয়েছেন, উচ্ছ্বাসের অভিনব ভঙ্গির অর্থ।

Picture of Jude Bellingham

জুড বেলিংহ্যামের উচ্ছ্বাসের সেই ভঙ্গি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৬:৩৭
Share: Save:

জয় দিয়ে ইউরো কাপ শুরু করেছে হ্যারি কেনের ইংল্যান্ড। প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে জয় এসেছে জুড বেলিংহ্যামের একমাত্র গোলে। ম্যাচের ১৩ মিনিটের মাথায় গোল করার পর অভিনব ভাবে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে ইংল্যান্ডের মিডফিল্ডারকে। ম্যাচের পর উচ্ছ্বাস প্রকাশের নতুন ভঙ্গির কারণ জানিয়েছেন রিয়াল মাদ্রিদের ফুটবলার।

ম্যাচের পর বেলিংহ্যামকে উচ্ছ্বাস প্রকাশের নতুন ভঙ্গি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। কারণ তাঁকে আগে এ ভাবে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি। সতীর্থ আলেকজান্ডার আর্নল্ডের সঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করেন হাঁটুতে কনুইয়ের ভর দিয়ে হতের তালু দিয়ে মুখ ঢেকে। যা অনেকটা ডব্লিউডব্লিউই তারকা বুকার টি-র মতো। ইংল্যান্ডের মিডফিল্ডার বলেছেন, ‘‘আমরা যখন উলফ খেলি, তখন আমাদের এক সাপোর্ট স্টাফ মাঝেমাঝে এমন করে। বিশেষ করে যখন ও বুঝতে পারে না কী হচ্ছে। এটা আমাদের উলফ গোষ্ঠীর উচ্ছ্বাসের ভঙ্গি।’’

ইংল্যান্ডের ফুটবলারেরা অনেকেই অবসর সময় ‘উলফ’ খেলেন। এটা এক ধরনের কার্ড গেম। ঘরে বসে খেলা যায়। বুদ্ধি এবং কৌশল প্রয়োজন হয় এই খেলাটির জন্য। বেলিংহ্যামও অবসর সময় খেলেন। সার্বিয়ার বিরুদ্ধে গোল করা পর সতীর্থের সঙ্গে ‘উলফ’ খেলার সঙ্গী সেই সাপোর্ট স্টাফের ভঙ্গিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ঠিক কী কারণে এই ভঙ্গি বেছে নিয়েছেন, তা অবশ্য জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Celebration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE