Advertisement
০৫ মে ২০২৪
Kanyashree Cup

শুরু কন্যাশ্রী কাপ, কালীঘাটকে ১১ গোল ইস্টবেঙ্গলের, উদ্বোধনে হাজির ক্রীড়ামন্ত্রী অরূপ

শুরু হল কলকাতা মহিলা ফুটবল লিগ বা কন্যাশ্রী কাপের খেলা। বুধবার রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রথম ম্যাচে ইমামি ইস্টবেঙ্গল ১১-১ গোলে হারিয়েছে কালীঘাটকে।

cricket

ইস্টবেঙ্গলের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ২০:২১
Share: Save:

বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়ে গেল এ বছরের কলকাতা মহিলা ফুটবল লিগ বা কন্যাশ্রী কাপের খেলা। বুধবার ইস্টবেঙ্গল মাঠে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ ছাড়াও রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন ব্যানার্জি, আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত, সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, সচিব অনির্বাণ দত্তেরা উপস্থিত ছিলেন। প্রথম ম্যাচে ইমামি ইস্টবেঙ্গল ১১-১ গোলে হারিয়েছে কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনকে।

ঘরোয়া ফুটবলে ইস্টবেঙ্গলের মহিলা দলের দাপট কেন এত বেশি তার একটা আঁচ পাওয়া গিয়েছে বুধবার। আট মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করেন তুলসী হেমব্রম। জোড়া গোল সুলঞ্জনা রাউল, সারজিদা খাতুন এবং সোনালি মণ্ডলের। একটি গোল সুস্মিতা বর্ধনের। ইস্টবেঙ্গলের হয়ে গত পাঁচ ম্যাচে এই নিয়ে চারটি হ্যাটট্রিক করলেন তুলসী। তবে ম্যাচের সেরা বেছে নেওয়া হয়েছে সুলঞ্জনাকেই।

উদ্বোধনী অনুষ্ঠানে অরূপের শট।

উদ্বোধনী অনুষ্ঠানে অরূপের শট। ছবি: সংগৃহীত।

বুধবার কন্যাশ্রী কাপ শুরু হওয়ার আগে প্রতিযোগী দলগুলির মার্চ পাস্ট, প্রখ্যাত নৃত্যগোষ্ঠীর নৃত্য পরিবেশন, কলকাতা পুলিশ ব্যান্ডের কুচকাওয়াজ অনুষ্ঠান হয় । অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য কন্যাশ্রী কাপের সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে স্বাগত ভাষণে সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় ও সমাপ্তি ভাষণে সচিব অনির্বাণ দত্ত কন্যাশ্রী কাপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পৃষ্ঠপোষকতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanyashree Cup Aroop Biswas East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE