Advertisement
০৬ মে ২০২৪
kolkata derby

কবে থেকে পাওয়া যাবে ডার্বির টিকিট? কোথায়, কত সংখ্যক টিকিট বিক্রি হবে?

কথা থাকলেও বুধবার থেকে বিক্রি শুরু হয়নি ডার্বির টিকিট। মিলবে বৃহস্পতিবার থেকে। টিকিটের দাম কত? কত সংখ্যক টিকিট বিক্রি করা হবে দুই প্রধানের তাঁবু থেকে?

football

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৯:১৯
Share: Save:

বুধবার থেকে ডুরান্ড কাপ ডার্বির টিকিট বিক্রি হওয়ার কথা থাকলেও তা হয়নি। বৃহস্পতিবার থেকে টিকিট দেওয়া শুরু হবে। শুক্রবারেও অল্প সময়ের জন্যে টিকিট মিলবে। বুধবার একটি বিবৃতিতে এ কথা জানানো হয়েছে আয়োজকদের তরফে। টিকিটের সংখ্যা নিয়ে ঝামেলা থাকলেও শেষ পর্যন্ত দুই প্রধানকে পাঁচ হাজার করে টিকিট দেওয়া হচ্ছে।

আয়োজকরা জানিয়েছেন, বিক্রির জন্য মোট ৩০ হাজার টিকিট থাকবে। দুই প্রধান পাবে ১৫ হাজার করে টিকিট। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান তাঁবু থেকে টিকিট কেনা যাবে। বৃহস্পতিবার এবং শুক্রবার সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত টিকিট বিক্রি হবে। তার পরেও টিকিট পড়ে থাকলে শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিক্রি করা হবে।

যুবভারতীতে বিভিন্ন ব্লকে টিকিটের দাম আলাদা। তবে ১০০ টাকার টিকিটই বেশি। বি১, বি২ ও বি৩ ব্লকে টিকিটের দাম ১০০ টাকা। ডি১, ডি২ ও ডি৩ ব্লকেও ১০০ টাকায় টিকিট পাওয়া যাবে। ঠিক একই ভাবে সি১ ও সি৩ ব্লকেও প্রতিটি টিকিটের দাম ১০০ টাকা। শুধুমাত্র সি২ ব্লকে প্রতিটি টিকিটের দাম ২০০ টাকা করা হয়েছে।

মঙ্গলবার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের দফতরে দুই প্রধান ছাড়াও আইএফএ, মহমেডান ক্লাবের প্রতিনিধিরা এবং সেনাকর্তারা হাজির ছিলেন। ইস্টবেঙ্গলের তরফে ছ’হাজার টিকিট চাওয়া হলেও সেনাবাহিনী রাজি হয়নি। পাশাপাশি টিকিট বণ্টন নিয়ে সেনার প্রস্তাবের বিরোধিতা করে বৈঠকের মাঝেই ওয়াকআউট করে ইস্টবেঙ্গল। বাকি দুই প্রধান শেষ পর্যন্ত ছিল।

সেখানেই ঠিক হয়েছে, ইস্টবেঙ্গল এবং মোহনবাগান দুই ক্লাবকেই পাঁচ হাজার করে টিকিট দেওয়া হবে। মহমেডান পাবে ২৫০টি টিকিট। আইএফএ-কে দেওয়া হবে ১২০০ টিকিট। ডার্বি নয়, যুবভারতীতে তিন প্রধানের এমন ম্যাচের ক্ষেত্রেও পাঁচ হাজার করে টিকিট পাবে সংশ্লিষ্ট ক্লাবগুলি। কিশোর ভারতীতে খেলা থাকলে দু’হাজার করে টিকিট দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata derby East Bengal Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE