Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kylian Mbappe

‘অবাধ্য’ এমবাপেকে অনুশীলন করতে দিচ্ছে না পিএসজি! পাল্টা হুঙ্কার ফরাসি স্ট্রাইকারের

এমবাপেকে মূল দলের সঙ্গে অনুশীলন করতে দিচ্ছেন না পিএসজি কর্তৃপক্ষ। অতিরিক্ত ফুটবলারদের সঙ্গে সকালে অনুশীলন করতে হচ্ছে তাঁকে। অথচ আগামী ১২ অগস্ট লিগ ওয়ান অভিযান শুরু করবে পিএসজি।

picture of Kylian Mbappe

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৮:৩০
Share: Save:

নতুন চুক্তি নিয়ে মতবিরোধের মাসুল দিতে হচ্ছে কিলিয়ান এমবাপেকে। তাঁকে প্রথম দলের সঙ্গে অনুশীলন করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্যারিস সঁ জরমঁ কর্তৃপক্ষ। এমবাপে এখন অনুশীলন করছেন ক্লাবের অতিরিক্ত ফুটবলারদের সঙ্গে। সতীর্থদের ক্ষুব্ধ এমবাপে বলেছেন, যে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে ক্লাবের প্রথম দলকে হারানোর ক্ষমতা রয়েছে তাঁদের।

এমবাপের সঙ্গে ২০২৪ সালের অগস্ট মাস পর্যন্ত চুক্তি রয়েছে পিএসজির। ফ্রান্সের ক্লাবটি চাইছে তাঁর সঙ্গে আরও ১২ মাসের চুক্তি সেরে ফেলতে। ক্লাবের এই প্রস্তাবে রাজি নন এমবাপে। তিনি চান চুক্তি শেষ হওয়ার পর ফ্রি ফুটবলার হিসাবে নতুন চুক্তি করতে। একাধিক বার আলোচনার পরেও সহমত হতে পারেননি দু’পক্ষ। এমবাপের এই মনোভাবে অসন্তুষ্ট পিএসজি কর্তৃপক্ষ। জাপান এবং দক্ষিণ কোরিয়ায় প্রাক-মরসুম সফরের পর সোমবার থেকে অনুশীলন শুরু পিএসজির। কোচ লুই এনরিকে মূল দলের ফুটবলারদের অনুশীলন করাবেন। কিন্তু ২৪ বছরের স্ট্রাইকারের জন্য বন্ধ থাকবে দুপুরের সেই অনুশীলনের দরজা। তাঁকে অতিরিক্ত ফুটবলারদের সঙ্গেই সকালে অনুশীলন করতে হবে। এমবাপেকে মূল দলের সঙ্গে প্রাক-মরসুম সফরেও নিয়ে যাননি পিএসজি কর্তৃপক্ষ।

দমে যাওয়ার পাত্র নন এমবাপেও। দরকারে তিনি অতিরিক্ত ফুটবলার হিসাবেই অনুশীলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন সতীর্থদের। গোটা মরসুম বেঞ্চে বসে কাটিয়ে দিতেও রাজি তিনি। কিন্তু ক্লাব কর্তৃপক্ষের চাপের কাছে নতি স্বীকার করবেন না। কিছুটা চ্যালেঞ্জের সুরে সতীর্থদের এমবাপে বলেছেন, প্রতিযোগিতামূলক ম্যাচ হলে এনরিকের মূল দলকে তাঁরা হারিয়ে দেবেন। পরিস্থিতি দেখে অনেকে মনে করছেন ক্লাবের সঙ্গে এ বার চরম সংঘাতের পথে যেতে পারেন এমবাপে।

পিএসজির পর এমবাপে রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে। পিএসজির স‌ঙ্গে চুক্তি শেষ হওয়ার পর এমবাপেকে নিতে চায় স্পেনের ক্লাবটি। তাঁকে ছাড়তে আপত্তি নেই পিএসজি কর্তৃপক্ষেরও। তবে এমবাপেকে খালি ছাড়তে নারাজ তাঁরা। পিএসজি কর্তৃপক্ষ চান, এমবাপেকে যে কোনও ক্লাবে মোটা টাকায় বিক্রি করতে। সে জন্য আগামী ৩১ অগস্টের মধ্যে নতুন চুক্তিতে এমবাপেকে সই করতে অনুরোধ করা হয়েছে। এই প্রস্তাব মেনে নেননি। ২৪ বছরের ফুটবলার ফ্রি ফুটবলার হিসাবে নতুন ক্লাবে যোগ দিতে ইচ্ছুক। তাই অনুশীলনে যোগ দিতে না দিয়ে এমবাপের উপর চাপ তৈরি করতে চান পিএসজি কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Paris Saint-Germain Practice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE