Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Lionel Messi

কেমন আছে চোট? কবে মাঠে ফিরবেন মেসি? জানালেন ইন্টার মায়ামি কোচ

গত ২১ সেপ্টেম্বর খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন মেসি। তার পর থেকে তিনি মাঠের বাইরে রয়েছেন। আর্জেন্টিনার অধিনায়ক কবে মাঠে ফিরতে পারেন, তা জানিয়েছে মায়ামি কোচ।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৫
Share: Save:

আমেরিকায় ফিরে মাঠে নেমেই চোট পেয়েছেন লিয়োনেল মেসি। কেমন আছেন ইন্টার মায়ামির অধিনায়ক? কবে মাঠে ফিরতে পারবেন তিনি? উদ্বিগ্ন ফুটবলপ্রেমীদের সব প্রশ্নের উত্তর দিয়েছেন ইন্টার মায়ামির কোচ টাটা মার্টিনো।

ডেভিড বেকহ্যামের দলের কোচ জানিয়েছেন, এখনই মেসির পক্ষে মাঠে নামা সম্ভব নয়। আগামী রবিবার অরল্যান্ডো সিটি এফসির বিরুদ্ধেও খেলতে পারবেন না আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। গত ২১ সেপ্টেম্বর টরেন্টো এফসির বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন মেসি। অস্বস্তি নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাঁকে। মার্টিনো বলেছেন, ‘‘ম্যাচের ৩৪ মিনিটে ডান পায়ের পেশিতে চোট পেয়েছিল মেসি। শুক্রবার পর্যন্ত অনুশীলন করতে পারেনি। রবিবারের ম্যাচেও খেলতে পারবেন না। একই জায়গায় আগেও এক বার চোট পেয়েছিল মেসি। তাই কোনও ঝুঁকি নিতে চাইছি না আমরা। কিছু দিন আগে মেসি দেশে গিয়েছিল জাতীয় দলের হয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে। তখনও ওর কোনও সমস্যা ছিল না। স্বাভাবিক ভাবেই খেলেছে।’’

মেসির পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের টানা প্রশ্নে বিরক্তি প্রকাশ করেন ইন্টার মায়ামি কোচ। তিনি বলেছেন, ‘‘একই প্রশ্ন বার বার করা হচ্ছে। ব্যাপারটা বিরক্তিকর। বিষয়টা হয়তো মেসিকেও বিব্রত করছে। জানি না মেসির কতটা ব্যথা রয়েছে। আমার পক্ষে বলা সম্ভব নয়। চিকিৎসকেরা বলতে পারবেন ওর আরও চিকিৎসার প্রয়োজন কি না।’’

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে দুরন্ত ছন্দে রয়েছেন মেসি। তাঁর ছোঁয়ায় একের পর এক জয় পেয়েছে দল। নিজে গোল করছেন। সতীর্থদের দিয়েও করাচ্ছেন। স্বাভাবিক ভাবেই মেসির অনুপস্থিতি ভাবাচ্ছে ইন্টার মায়ামি সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE