Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তি, সমাজমাধ্যমে আবেগঘন পোস্ট মেসির, কী লিখলেন লিয়ো?

ঠিক এক বছর আগে, অর্থাৎ ২০২২-এর ১৮ ডিসেম্বরই বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। বিশ্ব জয়ের এক বছর পূর্তিতে আবেগঘন পোস্ট করলেন লিয়োনেল মেসি। কী লিখলেন তিনি?

football

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ২২:২০
Share: Save:

ঠিক এক বছর আগে, অর্থাৎ ২০২২-এর ১৮ ডিসেম্বর বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। সেই ঘটনার পর এক বছর কেটে গিয়েছে। বিশ্ব জয়ের এক বছর পূর্তিতে আবেগঘন পোস্ট করলেন লিয়োনেল মেসি। বিশ্বকাপ জয়ের রাতের একাধিক ছবি পোস্ট করেছেন সমাজমাধ্যমে। সঙ্গে তিনটি বাক্যে নিজের অনুভূতির কথা বুঝিয়ে দিয়েছেন। মেসির পোস্ট সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়েছে।

মেসি নিজের পোস্টে লিখেছেন, “আমার ফুটবলজীবনের সবচেয়ে সুন্দর পাগলামির একটা বছর। অবিস্মরণীয় স্মৃতি রয়েছে যা হৃদয়ে থেকে যাবে সারা জীবন। সবাইকে বিশ্ব জয়ের বর্ষপূর্তির শুভেচ্ছা।” কাতারের লুসাইল স্টেডিয়ামের বাইরে বিশ্বকাপ হাতে নিয়ে মেসির একটি ছবি রয়েছে। এ ছাড়া সাজঘরে বিশ্বকাপ ট্রফিকে মেসির চুম্বনের ছবি, বিছানায় ট্রফি নিয়ে শোয়ার ছবি এবং গোটা দলের সঙ্গে উল্লাসের ছবি রয়েছে। একটি ভিডিয়োয় আর্জেন্টিনার সমর্থকদের উল্লাসও রয়েছে।

এক বছর আগে ফাইনালে আর্জেন্টিনা মুখোমুখি হয় ফ্রান্সের। নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ৩-৩ ব্যবধানে। টাইব্রেকারে গোলকিপার এমিলিয়ানো মার্তিনেসের হাতে ভর করে ৪-২ ব্যবধানে জেতে আর্জেন্টিনা। ১৯৮৬ সালে শেষ বার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছিল দিয়েগো মারাদোনার হাত ধরে। তার ৩৬ বছর পর দেশকে বিশ্বকাপ দেন মেসি। জীবনের অধরা স্বপ্ন পূরণ করেন তিনি। সেই সঙ্গে আর্জেন্টিনায় আলাদা সম্ভ্রম তৈরি করে ফেলেন। মারাদোনার সঙ্গে প্রতিনিয়ত তাঁর যে তুলনা চলত, তাতে দাঁড়ি পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Fifa World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE