Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

‘তুমিই সেরা’! বিশ্বকাপ জিতেও নাদালকে নিজের থেকে এগিয়ে রাখলেন মেসি

এক সংস্থার তরফে সেরা ক্রীড়াবিদের পুরস্কার দেওয়ার প্রথা চলছে বহু দিন ধরে। গত বছরের সেরা ক্রীড়াবিদ বিভাগে মনোনীত মেসি এবং নাদাল দু’জনেই।

rafa nadal and leo messi

রাফায়েল নাদাল এবং লিয়োনেল মেসি সেরা ক্রীড়াবিদ হিসাবে বেছে নিয়েছেন একে অপরকেই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৭
Share: Save:

এক জন প্রথম খেলোয়াড় হিসাবে টেনিসে ২২টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। আর এক জন ফুটবল বিশ্বকাপ জিতে নিজের অধরা স্বপ্ন পূরণ করেছেন। সেরা ক্রীড়াবিদের পুরস্কার তা হলে কাকে দেওয়া উচিত? দু’জনেই মনোনীত থাকায় যে কোনও বিচারকের পক্ষেই কোনও এক জনকে বেছে নেওয়া কঠিন হয়ে যাবে। তবে রাফায়েল নাদাল এবং লিয়োনেল মেসির সমস্যা হয়নি। সেরা ক্রীড়াবিদ হিসাবে তাঁরা বেছে নিয়েছেন একে অপরকেই।

এক সংস্থার তরফে সেরা ক্রীড়াবিদের পুরস্কার দেওয়ার প্রথা চলছে বহু দিন ধরে। গত বছরের সেরা ক্রীড়াবিদ বিভাগে মনোনীত মেসি এবং নাদাল দু’জনেই। মঙ্গলবারই মেসিকে প্রশংসায় ভরিয়ে দেন নাদাল। ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, “বর্ষসেরা ক্রীড়াবিদ হিসাবে আবার মনোনীত হতে পেরে খুব ভাল লাগছে। কিন্তু...এ বছর.. মেসি, তুমিই যোগ্যতম।”

আর্জেন্টিনার ফুটবলারের নজরে এসেছে সেই স্টোরি। তিনি প্রত্যুত্তরে লিখেছেন, “যখন তোমার মতো কোনও ক্রীড়াবিদ এমন কথা বলে, তখন মুখের কোনও ভাষা থাকে না। নাদাল, তোমাকে অনেক অনেক ধন্যবাদ। প্রতি বার মাঠে নেমে যে ভাবে খেলো, তাতে মনে হয় এই সম্মানের তুমিই যোগ্য। তুমি সত্যিকারের বিজয়ী।” একই সঙ্গে কিছুটা মজার সুরে মেসি লেখেন, “আমাদের বড্ড বেশি প্রতিযোগিতার মধ্যে পড়তে হচ্ছে এ বার, তাই না? প্রত্যেকেই এই পুরস্কারের যোগ্য।”

উল্লেখ্য, এর আগে এই পুরস্কার নাদাল জেতায় প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন মেসি। দু’বছর আগে সেই সময় মেসি বলেছিলেন, “কঠোর পরিশ্রম, অধ্যবসায় এবং এত বছর ধরে খেলার শীর্ষ পর্যায়ে থাকার জন্য তুমি প্রত্যেকের কাছে একটা উদাহরণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Rafael Nadal Fifa World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE