Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসির গোলে লিগ জয় পিএসজির, বিদায়বেলাতেও রাঙিয়ে দিলেন সমর্থকদের

মেসির প্যারিস অধ্যায়ের মেয়াদ আর এক মাস মতো। পিএসজির সঙ্গে তাঁর নতুন চুক্তির সম্ভাবনা নেই। বিদায় আসন্ন হলেও সমর্থকদের হতাশ করলেন না আর্জেন্টিনার অধিনায়ক।

picture of Lionel Messi

মেসির গোলে লিগ ওয়ান জয় নিশ্চিত হল পিএসজির। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৭:০৬
Share: Save:

জুন মাসে শেষ হয়ে যাবে লিয়োনেল মেসির সঙ্গে প্যারিস সঁ জঁরমর চুক্তি। নতুন চুক্তি হওয়ার সম্ভাবনা প্রায় নেই। সেই মেসির পা-ই প্যারিসের ক্লাবটিকে এনে দিল লিগ ওয়ান খেতাব। মেসির গোলে পিএসজি সমতা ফেরাতেই উৎসহ শুরু হয়ে যায় গ্যালারিতে।

শনিবার স্ত্রাসবার্গের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচ ১-১ গোলে ড্র করেছে পিএসজি। দলের পক্ষে গোল করেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ৮৫ পয়েন্ট নিয়ে ১১তম লিগ ওয়ান খেতাব জিতল পিএসজি। দ্বিতীয় স্থানে শেষ করা আরসি লেনসের থেকে চার পয়েন্টে এগিয়ে থেকে লিগ শেষ করলেন মেসিরা।

বার্সেলোনা-সহ একাধিক ক্লাবের প্রস্তাব রয়েছে মেসির কাছে। সৌদি আরবের আল হিলাল রেকর্ড টাকায় তাঁকে সই করানোর প্রস্তাব দিয়েছে। মেসিকে নিজের ক্লাব ইন্টার মায়ামিতে খেলাতে আগ্রহী ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড বেকহ্যামও। সকলের সঙ্গে কথা বললেও শেষ পর্যন্ত কোন ক্লাবের জার্সি পরবেন, তা নিয়ে কোনও ইঙ্গিত দেননি তিনি। তবে পিএসজির সঙ্গে তাঁর নতুন চুক্তির আলোচনা ভেস্তে গিয়েছে।

সম্প্রতি ক্লাবকে না জানিয়ে স্ত্রী এবং সন্তানদের নিয়ে সৌদি সফরে গিয়েছিলেন মেসি। সেই ঘটনায় ক্ষুব্ধ পিএসজি তাঁকে সাসপেন্ড করেছিল। মেসি অবশ্য প্যারিসে ফিরে ক্লাবের কাছে ভুল স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন। তার পর তাঁকে দলের সঙ্গে অনুশীলন করার অনুমতি দেন পিএসজি কর্তৃপক্ষ। সেই মেসির গোলেই শেষ পর্যন্ত লিগ খেতাব নিশ্চিত করল প্যারিসের ক্লাব। অর্থাৎ, বিদায়ের আগেও ক্লাবকে ট্রফি দিলেন মেসি।

লিগ জিতে খুশি মেসিদের কোচ ক্রিস্টোফ গালটিয়ে। তিনি বলেছেন, ‘‘সব কিছু ঠিক মতো হয়নি। এই খেতাব সম্পূর্ণ ভাবে ফুটবলারদের। ফ্র্যান্স চ্যাম্পিয়ন হওয়ার একটা আলাদা অর্থ আছে। পেশাগত দিক থেকে এই সাফল্যের প্রশংসা করতেই হবে।’’ আগামী মরসুমে কি দলে ব্যাপক রদবদল হবে? গালটিয়ে বলেছেন, ‘‘বিভিন্ন জায়গায় দেখছি, আমাদের দলে প্রচুর পরিবর্তন হবে। কিন্তু যা লেখা হচ্ছে তার সঙ্গে বাস্তবের অনেক পার্থক্য রয়েছে।’’ মেসিকে আগামী মরসুমে পিএসজির জার্সিতে দেখা যাবে কিনা, তা নিয়ে আলাদা করে কিছু বলেননি তিনি।

মেসি ক্লাবকে লিগ জেতাতে পারলেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পারলেন না। সৌদি প্রো লিগে রানার্স হল আল নাসের। পর্তুগালের অধিনায়ককে রেকর্ড টাকায় নিয়ে এসেও সাফল্যের মুখ দেখতে পেলেন না আল নাসের কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Paris Saint-Germain Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE