Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Auction

প্রায় ৬৫ কোটি টাকায় বিক্রি হল মেসির বিশ্বকাপের ছ’টি জার্সি, দেওয়া হবে শিশু চিকিৎসায়

কাতার বিশ্বকাপে মেসির ব্যবহার করা ছ’টি জার্সি তোলা হয়েছিল নিলামে। সেগুলির মধ্যে ছিল ফাইনালে পরা একটি জার্সিও। নিলাম থেকে পাওয়া অর্থের একটা অংশ ব্যবহার করা হবে শিশুদের চিকিৎসায়।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৮:৩১
Share: Save:

লিয়োনেল মেসির বিশ্বকাপ জার্সির দাম উঠল ৭৮ লাখ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৬৫ কোটি টাকা। বৃহস্পতিবার নিউইয়র্কে নিলামে তোলা হয় ২০২২ বিশ্বকাপে মেসির ব্যবহৃত ছ’টি জার্সি।

নিলাম ঘর সদবি-র নিলামে মেসির যে জার্সিগুলি তোলা হয়েছিল, সেগুলির একটি তিনি বিশ্বকাপ ফাইনালের প্রথমার্ধে পরেছিলেন। বাকি জার্সিগুলি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক ব্যবহার করেছিলেন সেমিফাইনাল, কোয়ার্টার ফাইনাল, প্রি-কোয়ার্টার ফাইনাল এবং গ্রুপ পর্বের দু’টি ম্যাচে। জার্সিগুলির মোট দাম উঠেছে ৬৪ কোটি ৭৬ লাখ টাকা। গত ৩০ নভেম্বর থেকে অনলাইনে শুরু হয়েছিল দর হাঁকা। বৃহস্পতিবার ছিল শেষ দিন।

সদবি কর্তৃপক্ষ জানিয়েছেন, নিলাম থেকে পাওয়া অর্থের একটি অংশ দান করা হবে ইউনিকাসের প্রকল্পে। লিও মেসি ফাউন্ডেশনের সহায়তায় প্রকল্পটি পরিচালনা করে বার্সেলোনার একটি শিশুদের হাসপাতাল। এই প্রকল্পে মূলত বিরল রোগে আক্রান্ত শিশুদের চিকিৎসা করা হয়।

এখনও পর্যন্ত ফুটবল জার্সির মধ্যে সব থেকে বেশি দামে বিক্রি হয়েছে দিয়েগো মারাদোনার ‘হ্যান্ড অব গড’ ম্যাচের জার্সি। তাঁর মৃত্যুর পর গত বছর সেই জার্সিটি বিক্রি হয়েছিল ৯২ লাখ ডলারে (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৪ কোটি ১০ লাখ টাকা)। মেসির ছ’টি জার্সিও শেষ পর্যন্ত মারাদোনার জার্সির দামকে ছাপিয়ে যেতে পারল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Auction Lionel Messi Jersey FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE