Advertisement
০৩ মে ২০২৪
Mohammad Salah

সৌদির পথে ‘মিশরের মেসি’, লিভারপুল ছেড়ে আরবের ক্লাবে আরও এক তারকা ফুটবলার

মহম্মদ সালাহ আল ইত্তিহাদে সই করতে রাজি হয়ে গিয়েছেন বলে সূত্রের খবর। সৌদি লিগের সব থেকে দামি ফুটবলার হতে পারেন সালাহ। যদিও লিভারপুল এখনও তাঁকে ছাড়তে রাজি নন বলেই শোনা যাচ্ছে।

Mohammad Salah

মহম্মদ সালাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৪:৩৪
Share: Save:

সৌদি আরবের পথে আরও এক তারকা ফুটবলার। লিভারপুলের স্ট্রাইকার মহম্মদ সালাহ আল ইত্তিহাদে সই করতে রাজি হয়ে গিয়েছেন বলে সূত্রের খবর। সৌদি লিগের সব থেকে দামি ফুটবলার হতে পারেন সালাহ। যদিও লিভারপুল এখনও তাঁকে ছাড়তে রাজি নন বলেই শোনা যাচ্ছে।

লিভারপুলে প্রতি সপ্তাহে ৩ কোটি টাকার উপরে পান সালাহ। সৌদির ক্লাবটি তার থেকে আরও অনেক বেশি টাকার প্রস্তাব দিয়েছে বলে জানা গিয়েছে। মিশরের ৩১ বছরের ফুটবলারকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকেও বেশি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। রোনাল্ডো এই বছরের শুরুতে আল নাসেরে সই করেন। তাঁর সঙ্গে বছরে প্রায় ১৫৬০ কোটি টাকার চুক্তি করে সৌদির ক্লাবটি। সালাহকে তার থেকেও বেশি টাকা দেওয়া হতে পারে। কিন্তু লিভারপুল ছাড়লে তবেই সই করতে পারবেন তিনি। সালাহ রাজি হলেও লিভারপুল এখনও রাজি নয় তাঁকে ছাড়তে।

গত ছ’মরসুমে লিভারপুলের গোল করার প্রধান ফুটবলার সালাহ। ইংল্যান্ডের ক্লাবের হয়ে ১৮৭টি গোল করে ফেলেছেন তিনি। লিভাপুলের হয়ে সর্বোচ্চ গোলের পাঁচ নম্বরে সালাহ। টপকে গিয়েছেন স্টিভেন জেরার্ডকে। সালাহ লিভারপুলে যোগ দেওয়ার পর থেকে এ বারেই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ ইংরেজ ক্লাবটি। ইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচ নম্বরে শেষ করেছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammad Salah Liverpool Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE