Advertisement
০৩ মে ২০২৪
Lyon Bus Attack

ফুটবল দলের বাস লক্ষ্য করে ইট, গুরুতর আহত কোচ, গ্রেফতার ৯

ফ্রান্সের ফুটবলে ভয়াবহ ঘটনা। সে দেশের ঘরোয়া লিগের দল অলিম্পিক্স লিয়নের স্টেডিয়ামে ঢোকার মুখে হামলা চালালেন মার্সেইয়ের সমর্থকেরা। গুরুতর আহত লায়নের কোচ।

football

এই বাসেই হয়েছে আক্রমণ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ২১:০৫
Share: Save:

ফ্রান্সের ফুটবলে ভয়াবহ ঘটনা। সে দেশের ঘরোয়া লিগের দল অলিম্পিক্স লিয়ঁর স্টেডিয়ামে ঢোকার মুখে হামলা চালালেন মার্সেইয়ের সমর্থকেরা। ঘটনার জেরে লিয়ঁর কোচ ফাবিয়ো গ্রোসো গুরুতর আহত হলেন। ম্যাচ বাতিল করে দেওয়া হল। রবিবার রাতের এই ঘটনায় সোমবার ৯ জন সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার রাতে ফরাসি লিগে স্তাদ ভেলোড্রোমে খেলা ছিল মার্সেই এবং লিয়ঁর। স্টেডিয়ামে ঢোকার আগেই লিয়ঁর বাসকে আক্রমণ করেন মার্সেই সমর্থকেরা। ইট-পাটকেল ছোড়া হয়। লিয়ঁর বাসের কাঁচ ভেঙে যায়। সেই কাঁচের টুকরোয় গুরুতর জখম হন গ্রোসো। তাঁর বাঁ চোখের উপর দিক অনেকটা কেটে যায়। বাসের মধ্যে প্রাথমিক চিকিৎসা করা হয়। সহকারী কোচ রাফায়েলে লঙ্গোও আহত হয়েছেন। লিয়ঁ সমর্থকদের বাসকেও আক্রমণ করা হয়।

মার্সেইয়ের দাবি, যে হেতু স্টেডিয়ামের বাইরে এই ঘটনা ঘটেছে, তাই এর দায় পুলিশ এবং আয়োজকদের। যদিও এই দাবি উড়িয়ে দিয়েছেন বাকিরা। ফ্রান্সের সংবাদপত্রে একে নিন্দনীয় বলে উল্লেখ করা হয়েছে। ঘটনার নিন্দা করেছেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোও। ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী অ্যামেলিয়া ওদিয়ো-কাস্তেরার মতে, এই ঘটনার দায় সবাইকে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Olympique Lyonnais Ligue 1
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE