Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Cristiano Ronaldo: ম্যাচের মাঝেই তাঁকে তুলে নেওয়ায় কোচের প্রতি ক্ষিপ্ত রোনাল্ডো

যখনই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ম্যাচের মাঝে তুলে নেওয়া হয়েছে, তখনই তিনি বিরক্তি প্রকাশ করেছেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ জানুয়ারি ২০২২ ১৭:৩০
Save
Something isn't right! Please refresh.
রিজার্ভ বেঞ্চে ক্ষিপ্ত রোনাল্ডো।

রিজার্ভ বেঞ্চে ক্ষিপ্ত রোনাল্ডো।
ছবি রয়টার্স

Popup Close

পরিবর্ত হতে বোধ হয় তিনি একেবারেই ভালবাসেন না। ম্যাচের শুরুতে নামলে একদম শেষ পর্যন্ত খেলে যেতে চান। তাই যখনই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ম্যাচের মাঝে তুলে নেওয়া হয়েছে, তখনই তিনি বিরক্তি প্রকাশ করেছেন। সেই ঘটনা আরও এক বার দেখা গেল বুধবার ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে। তাঁকে তুলে নেওয়ায় কোচ রালফ রাংনিকের উপরে ক্ষোভ প্রকাশ করলেন রোনাল্ডো।

অ্যান্থনি এলাঙ্কা এবং ম্যাসন গ্রিনউডের গোলে দ্বিতীয়ার্ধে তখন ২-০ ব্যবধানে এগিয়ে ছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই সময় কৌশলগত চাল চেলে রোনাল্ডোর পরিবর্তে ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরকে নামান রালফ। রোনাল্ডো প্রথমে বিশ্বাসই করতে পারেননি যে তাঁকে তুলে নেওয়া হয়েছে। বুঝতে পেরে ধীরে ধীরে টাচলাইনের দিকে এগিয়ে যেতে থাকেন। মাঠের বাইরে এসেই নিজের জ্যাকেট ছুঁড়ে ফেলেন। এমনকি রিজার্ভ বেঞ্চে বসেও গজরাতে থাকেন।

ম্যাচের পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচকে এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “রোনাল্ডো আমাকে জিজ্ঞেস করছিল, ‘কেন আমাকে তুমি তুলে নিলে?’ আমি ওকে বললাম, ‘দেখো, দল এবং ক্লাবের স্বার্থে এ ধরনের সিদ্ধান্ত আমাকে নিতেই হয়।”

Advertisement

কেন সেই সিদ্ধান্ত নিয়েছেন সেটাও জানিয়েছেন রালফ। আগের ম্যাচেই অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ২-০ এগিয়ে থাকা সত্ত্বেও শেষ দিকে দু’টি গোল খেয়ে যায় ম্যান ইউ। তাই বুধবার সেই ভুল করতে চাননি রালফ। বলেছেন, “৫ দিন আগে ভিলা পার্কেও আমরা ৭৫ মিনিট পর্যন্ত ২-০ এগিয়েছিলাম। সেই একই ভুল করতে চাইনি আজ। তাই হ্যারিকে নামিয়ে পাঁচ ডিফেন্ডারের খেলার পরিকল্পনা করি। আমার মনে হয় সঠিক সিদ্ধান্তই ছিল। তবে রোনাল্ডো খুশি হতে পারেনি। ও গোল করতে ভালবাসে। নিজেও একটা গোল করতে চেয়েছিল। তাই হয়তো ম্যাচের শেষ পর্যন্ত থাকতে চেয়েছিল।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement