Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: ম্যাচের মাঝেই তাঁকে তুলে নেওয়ায় কোচের প্রতি ক্ষিপ্ত রোনাল্ডো

যখনই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ম্যাচের মাঝে তুলে নেওয়া হয়েছে, তখনই তিনি বিরক্তি প্রকাশ করেছেন।

রিজার্ভ বেঞ্চে ক্ষিপ্ত রোনাল্ডো।

রিজার্ভ বেঞ্চে ক্ষিপ্ত রোনাল্ডো। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৭:৩০
Share: Save:

পরিবর্ত হতে বোধ হয় তিনি একেবারেই ভালবাসেন না। ম্যাচের শুরুতে নামলে একদম শেষ পর্যন্ত খেলে যেতে চান। তাই যখনই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ম্যাচের মাঝে তুলে নেওয়া হয়েছে, তখনই তিনি বিরক্তি প্রকাশ করেছেন। সেই ঘটনা আরও এক বার দেখা গেল বুধবার ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে। তাঁকে তুলে নেওয়ায় কোচ রালফ রাংনিকের উপরে ক্ষোভ প্রকাশ করলেন রোনাল্ডো।

অ্যান্থনি এলাঙ্কা এবং ম্যাসন গ্রিনউডের গোলে দ্বিতীয়ার্ধে তখন ২-০ ব্যবধানে এগিয়ে ছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই সময় কৌশলগত চাল চেলে রোনাল্ডোর পরিবর্তে ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরকে নামান রালফ। রোনাল্ডো প্রথমে বিশ্বাসই করতে পারেননি যে তাঁকে তুলে নেওয়া হয়েছে। বুঝতে পেরে ধীরে ধীরে টাচলাইনের দিকে এগিয়ে যেতে থাকেন। মাঠের বাইরে এসেই নিজের জ্যাকেট ছুঁড়ে ফেলেন। এমনকি রিজার্ভ বেঞ্চে বসেও গজরাতে থাকেন।

ম্যাচের পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচকে এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “রোনাল্ডো আমাকে জিজ্ঞেস করছিল, ‘কেন আমাকে তুমি তুলে নিলে?’ আমি ওকে বললাম, ‘দেখো, দল এবং ক্লাবের স্বার্থে এ ধরনের সিদ্ধান্ত আমাকে নিতেই হয়।”

কেন সেই সিদ্ধান্ত নিয়েছেন সেটাও জানিয়েছেন রালফ। আগের ম্যাচেই অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ২-০ এগিয়ে থাকা সত্ত্বেও শেষ দিকে দু’টি গোল খেয়ে যায় ম্যান ইউ। তাই বুধবার সেই ভুল করতে চাননি রালফ। বলেছেন, “৫ দিন আগে ভিলা পার্কেও আমরা ৭৫ মিনিট পর্যন্ত ২-০ এগিয়েছিলাম। সেই একই ভুল করতে চাইনি আজ। তাই হ্যারিকে নামিয়ে পাঁচ ডিফেন্ডারের খেলার পরিকল্পনা করি। আমার মনে হয় সঠিক সিদ্ধান্তই ছিল। তবে রোনাল্ডো খুশি হতে পারেনি। ও গোল করতে ভালবাসে। নিজেও একটা গোল করতে চেয়েছিল। তাই হয়তো ম্যাচের শেষ পর্যন্ত থাকতে চেয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Manchester United Substitute
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE