Advertisement
০৭ মে ২০২৪
Mohun Bagan

আইএসএলে জয়ের হ্যাটট্রিক মোহনবাগানের, নর্থইস্টকে হারিয়ে পয়েন্ট তালিকায় কোথায় সবুজ-মেরুন?

শনিবার আইএসএলে নর্থইস্ট ইউনাইটেডকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছে মোহনবাগান। প্রতিযোগিতায় জয়ের হ্যাটট্রিক হল তাদের। জয়ের ফলে পয়েন্ট তালিকাতেও সুবিধা হল মোহনবাগানের।

football

মোহনবাগন ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৬
Share: Save:

শনিবার আইএসএলে নর্থইস্ট ইউনাইটেডকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছে মোহনবাগান। প্রতিযোগিতায় জয়ের হ্যাটট্রিক হল তাদের। আন্তোনিয়ো লোপেস হাবাস কোচ হয়ে আসার পর থেকেই ঘুরে দাঁড়িয়েছে তারা। সেই জয়ের ফলে পয়েন্ট তালিকাতেও সুবিধা হল মোহনবাগানের। গোয়াকে টপকে দু’নম্বরে উঠে এল তারা।

আইএসএলের শুরু থেকে একেই ছিল মোহনবাগান। তবে প্রথম পর্বে ক্রমাগত খারাপ ফল এবং হারের হ্যাটট্রিকের কারণে অনেকটাই নীচে নেমে যায় তারা। কিন্তু হাবাস কোচ হয়ে আসার পর থেকেই খেলায় বদল হতে থাকে। তারই সুফল পাচ্ছে তারা।

আইএসএলের শীর্ষে এখন ওড়িশা এফসি। ১৫ ম্যাচে তাদের পয়েন্ট ৩১। এর পরেই রয়েছে মোহনবাগান। ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট তাদের। তিনে থাকা গোয়ার ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট। চারে থাকা কেরলের ১৫ ম্যাচে ২৬। প্রথম স্থানের লড়াই থেকে অনেকটাই দূরে রয়েছে কেরল। ফলে শীর্ষস্থানের লড়াই আপাতত ওড়িশা, মোহনবাগান এবং গোয়ার মধ্যেই।

গোয়া পরের বুধবার নর্থইস্টের বিরুদ্ধে খেলবে। সেটি জিতলেই তারা মোহনবাগানকে টপকে যাবে। তবে আসল লড়াই হতে চলেছে ২৪ ফেব্রুয়ারি, অর্থাৎ পরের শনিবার। সে দিন ওড়িশার বিরুদ্ধে খেলবে মোহনবাগান। সেই লড়াইয়েই স্থির হয়ে যাবে কারা শীর্ষস্থানে থাকবে। তবে গোয়া যেহেতু মোহনবাগান এবং ওড়িশার থেকে কম ম্যাচ খেলেছে, তাই পরের দু’টি ম্যাচ জিতলে শীর্ষস্থানে তারাই উঠবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan ISL 2023-24 points table
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE