Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mohun Bagan

মোহনবাগানে অস্ট্রেলিয়ার বিশ্বকাপার? প্রশ্ন সাড়ে ১২ কোটি টাকার, দল গোছানো শুরু

কামিংসের এজেন্টের সঙ্গে গত দু’সপ্তাহে বেশ কয়েক বার কথা হয়েছে মোহনবাগানের কর্তাদের। এমনকি তাঁর এজেন্টে কলকাতায় এসে ঘুরে গিয়েছেন বলেও জানা গিয়েছে। তিনি কি মোহনবাগানে আসবেন?

mohun bagan

শোনা গিয়েছে, মোহনবাগানের কাছে সাড়ে নয় কোটি টাকা চেয়েছেন কামিংস। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৮:২৪
Share: Save:

পরের মরসুম শুরু হতে এখনও দেরি। তার আগেই দল গুছিয়ে নেওয়ার কাজ শুরু করে দিয়েছে মোহনবাগান। অস্ট্রেলিয়ার স্ট্রাইকার জেসন কামিংসকে নেওয়ার চেষ্টা চালাচ্ছে তারা। এই মুহূর্তে কিছুই চূড়ান্ত নয়। তবে কামিংস নিজে অন্য ক্লাবে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন। চূড়ান্ত নয় যে তিনি মোহনবাগানেই যোগ দেবেন। একাধিক ক্লাবের প্রস্তাব তাঁর হাতে রয়েছে।

এক সূত্রের খবর, কামিংসের এজেন্টের সঙ্গে গত দু’সপ্তাহে বেশ কয়েক বার কথা হয়েছে মোহনবাগানের কর্তাদের। এমনকি তাঁর এজেন্ট কলকাতায় এসে ঘুরে গিয়েছেন বলেও জানা গিয়েছে। কলকাতার পরিবেশ এমনিতে বেশ পছন্দ তাঁর। কিন্তু মূল সমস্যা হয়ে দাঁড়াচ্ছে টাকা।

শোনা গিয়েছে, মোহনবাগানের কাছে সাড়ে নয় কোটি টাকা চেয়েছেন কামিংস। পাশাপাশি অস্ট্রেলিয়ায় তাঁর ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের সঙ্গে চুক্তি থাকায় কামিংসকে আনতে হলে ট্রান্সফার ফি দিতে হবে। সেটাও প্রায় তিন কোটির কাছাকাছি। অর্থাৎ, এক জন ফুটবলারের পিছনে প্রায় সাড়ে ১২ কোটি টাকা খরচ করতে হবে মোহনবাগানকে। এটাই সমস্যার কারণ।

মোহনবাগান এত টাকা দিতে রাজি নয়। তারা পাঁচ কোটির বেশি টাকা দিতে অনাগ্রহী। অর্থাৎ, কামিংসকে ভারতে খেলতে আসতে হলে অনেকটাই বেতন কমিয়ে আসতে হবে। তাতে তিনি রাজি হবেন কি না সেটাই বড় প্রশ্ন। ফলে কামিংসকে মোহনবাগানের হয়ে খেলতে দেখার সম্ভাবনা এখনও পর্যন্ত খুবই কম।

কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন কামিংস। গ্রুপের তিনটি ম্যাচে সুযোগ পাননি। কিন্তু শেষ ষোলোয় ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচে পরিবর্ত হিসাবে নামেন তিনি। সেন্ট্রাল কোস্টের হয়ে চলতি মরসুমে ১৬টি গোল এবং ৪টি অ্যাসিস্ট রয়েছে। ২০১৩ সালে স্কটল্যান্ডের হিবারনিয়ান ক্লাবের হয়ে পেশাদার ফুটবল খেলা শুরু। ১৪৯টি ম্যাচে ৭১টি গোল করেছিলেন। এর পর নটিংহ্যাম ফরেস্ট, পিটারবরো, রেঞ্জার্স, লুটন টাউন ইত্যাদি একাধিক ক্লাবের হয়ে খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Australia Qatar World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE