Advertisement
০৪ মে ২০২৪
Neymar

নেমারকে তাড়াতে চায় প্যারিস, পুরনো ক্লাব বার্সেলোনাতেই ফিরবেন ব্রাজিলের ফুটবলার?

লিয়োনেল মেসি পারেননি। কিন্তু নেমার কি পারবেন বার্সেলোনায় ফিরতে? স্পেনের ক্লাবে ফিরতে গেলে বেশ কিছু শর্ত পূরণ করতে হবে ব্রাজিলের ফুটবলারকে।

neymar

বার্সেলোনায় খেলার সময় নেমার। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৮:৪৭
Share: Save:

প্যারিস সঁ জরমঁ ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন লিয়োনেল মেসি। তার আগে ফেরার মরিয়া চেষ্টা করেছিলেন বার্সেলোনায়। এ বার একই কাজ করতে চলেছেন নেমারও। অন্য ক্লাবে যাওয়ার আগে বার্সেলোনায় ফিরতে মরিয়া তিনি। কিন্তু অনেক শর্ত মানতে হবে স্পেনের ক্লাবে যোগ দিতে গেলে।

মেসিকে নিতে মরিয়া হয়ে উঠলেও বার্সেলোনার কোচ জাভি প্রাক্তন সতীর্থ নেমারকে নিয়ে মোটেই উৎসাহিত নন। কারণ, বার্সা কোচের পরিকল্পনায় নেই নেমার। তিনি চাইছেন একজন মিডফিল্ডার এবং একজন রাইট-ব্যাক। নেমার এর মধ্যে কোনও পজিশনেই খেলেন না। তবু বার্সেলোনা তাঁকে নিতে পারে যদি তিনি লোনে আসেন এবং বেতন অনেকটাই কমিয়ে দেন।

নেমারকে লোনে ছাড়তে প্যারিসের অসুবিধা নেই। তাঁরা যে কোনও মূল্যে নেমারকে ক্লাব থেকে তাড়াতে চায়। নেমারের যা চুক্তির অঙ্ক তা তারা কোনও ভাবেই দিতে চায় না। বিক্রি করে দেওয়াই তাদের মূল লক্ষ্য। একান্তই কোনও ক্রেতা পাওয়া না গেলে লোনে পাঠাতেও অসুবিধা নেই। তবে বার্সেলোনায় ফেরার ক্ষেত্রে একটি অন্তরায় হতে পারে। সেটি তাদের অর্থনৈতিক পরিস্থিতি। বার্সেলোনার আর্থিক পরিস্থিতি খুবই খারাপ। যে কারণে মেসিকে নিতে পারেনি তারা। নেমারের ক্ষেত্রেও একই সমস্যা দেখা দিতে পারে। ফলে টাকা কমানো ছাড়া রাস্তা নেই নেমারের সামনে।

পিএসজি-তে যাওয়ার এক বছর পরেই নেমারের প্রত্যাবর্তন নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। তার পরে আরও অন্তত দু’বার হয়েছে। কোনও বারই সফল হয়নি। এ বার নেমারের হাত থেকে নিস্তার চায় পিএসজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar FC Barcelona PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE