Advertisement
১১ মে ২০২৪
ifa shield

শিল্ড ফাইনালে পদকের বদলে পুরস্কার তোয়ালে

সব প্রতিযোগিতাতেই ফাইনালের পরে চ্যাম্পিয়ন ও রানার্স দলের প্রত্যেক সদস্যকে পদক দেওয়া রীতি। ব্যতিক্রমী ছবি দেখা গেল শুক্রবার তেহট্টে মেয়েদের প্রথম আইএফএ শিল্ডের ফাইনালে। 

East Bengal

উৎসব: আইএফএ শিল্ড জিতে উল্লাস ইস্টবেঙ্গলের।  ছবি: আইএফএ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ০৭:২৫
Share: Save:

মেয়েদের প্রথম আইএফএ শিল্ডে অপ্রতিরোধ্য ইস্টবেঙ্গল। শুক্রবার নদীয়ার তেহট্টে ফাইনালে শ্রীভূমি এফসিকে ৫-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন মশালবাহিনী। একাই চারটি গোল করেন তুলসী হেমব্রম। একটি গোল করেছেন বর্ণালি কাঁড়ার। পুরস্কারবিতরণী মঞ্চে মেডেলের বদলে ফুটবলারদের দেওয়া হল তোয়ালে! অথচ সব প্রতিযোগিতাতেই ফাইনালের পরে চ্যাম্পিয়ন ও রানার্স দলের প্রত্যেক সদস্যকে পদক দেওয়া রীতি। ব্যতিক্রমী ছবি দেখা গেল শুক্রবার তেহট্টে মেয়েদের প্রথম আইএফএ শিল্ডের ফাইনালে।

কেন মেডেলের বদলে ফুটবলারদের তোয়ালে উপহার দেওয়া হল! বাংলার ফুটবল নিয়ামক সংস্থার সচিব অনির্বাণ দত্তের ব্যাখ্যা, ‘‘প্রচণ্ড গরমে খেলা হচ্ছে। এই কারণেই ম্যাচের পরে ফুটবলারদের তোয়ালে দেওয়া হয়। মেডেলের পরিবর্তে কখনওই তোয়ালে দেওয়া হয়নি।’’

শ্রীভূমির বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন মৌসুমী মুর্মুরা। ১৩ মিনিটে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন তুলসী। পাঁচ মিনিটের মধ্যে ২-০ করেন বর্ণালি। দ্বিতীয়ার্ধেও এক ছবি। খেলা শুরু হওয়ার দু’মিনিটের মধ্যেই ৩-০ করেন তুলসী। তিনি হ্যাটট্রিক করেন ৭৫ মিনিটে। তুলসী চতুর্থ গোল করেন খেলা শেষ হওয়ার আট মিনিট আগে। চারটি ম্যাচে তৃতীয় হ্যাটট্রিক করলেন তিনি। ম্যাচ এবং প্রতিযোগিতার সেরা ফুটবলারের পুরস্কারও পেলেন তুলসী। সেই সঙ্গে সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন। একটিও ম্যাচ না হেরে এবং গোল না খেয়ে চ্যাম্পিয়ন হওয়ার নজির গড়ল ইস্টবেঙ্গল। চ্যাম্পিয়ন হয়ে ইস্টবেঙ্গল পেল এক লক্ষ টাকা। রানার্স শ্রীভূমি পেল ৭৫ হাজার টাকা।

এ দিকে, আগামী মরসুমে পুরুষ দলের রক্ষণ শক্তিশালী করতে রুয়ান টংইককে নিতে আগ্রহী ইস্টবেঙ্গল। ২৬ বছর বয়সি অস্ট্রেলিয়ার জাতীয় দলের এই ডিফেন্ডারের জন্ম সুদানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ifa shield East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE