Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

সৌদি লিগে রোনাল্ডো ম্যাজিক, মরসুমের দ্বিতীয় হ্যাটট্রিক, বড় ব্যবধানে জেতালেন আল নাসেরকে

সৌদি লিগে ২৩টি ম্যাচ খেলে ২৬টি গোল করে ফেললেন রোনাল্ডো। আল তাইয়ের বিরুদ্ধে করলেন মরসুমের দ্বিতীয় হ্যাটট্রিক। সিআর সেভেনের তিনটি গোলই ম্যাচের দ্বিতীয়ার্ধে।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৩:৩০
Share: Save:

আল নাসেরের হয়ে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর দাপটে সৌদি প্রো লিগে আল তাইকে ৫-১ গোলে হারাল আল নাসের। ২৬টি গোল করে রোনাল্ডোই এখন সৌদি প্রো লিগের সর্বোচ্চ গোলদাতা।

কিছু দিন আগে স্লোভেনিয়ার কাছে ০-২ গোলে হেরেছিল পর্তুগাল। সেই ম্যাচের পর তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন রোনাল্ডো। প্রশ্ন উঠেছিল সিআর সেভেনের পারফরম্যান্স, দায়বদ্ধতা নিয়ে। সেই সমালোচনাই সম্ভবত তাতিয়ে দিয়েছিল রোনাল্ডোকে। সৌদিতে ফিরেই সমালোচকদের জবাব দিলেন পর্তুগিজ ফুটবলার। আল তাইয়ের বিরুদ্ধে তিনটি গোলই রোনাল্ডো করেছেন ম্যাচের দ্বিতীয়ার্ধে। এই নিয়ে ফুটবলজীবনে ৬৪তম হ্যাটট্রিক করলেন রোনাল্ডো।

সৌদি লিগে অবনমন বাঁচানোর লড়াই করছে আল তাই। তুলনায় দুর্বল দলের বিরুদ্ধে ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আগ্রাসী ফুটবল খেলতে শুরু করেন আল নাসেরের ফুটবলারেরা। ২০ মিনিটে ওতাভিয়োর গোলে এগিয়ে যায় আল নাসের। ২ মিনিট পরেই সমতায় ফেরে আল তাই। এর পর সমানে সমানে লড়াই হয় দু’দলের। প্রথমার্ধের শেষে সংযুক্ত সময় আবু ঘারিবের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যান রোনাল্ডোরা। এর আগে ৩৬ মিনিটে লাল কার্ড দেখায় মাঠ ছাড়তে হয় আল তাইয়ের প্রধান স্ট্রাইকার ভার্জিল মিসিজান। তাতে কিছুটা হলেও সুবিধা হয় আল নাসেরের।

প্রথমার্ধে রোনাল্ডো কিছুটা গুটিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠেন। ৬৪ মিনিটে ভলি থেকে নিজের প্রথম এবং দলের তৃতীয় গোল করেন রোনাল্ডো। ৩ মিনিট পরেই তাঁর পা থেকে আসে আরও একটি গোল। ৮৭ মিনিটে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন পর্তুগালের অধিনায়ক। চলতি মরসুমে ৩৩টি গোল হয়ে গেল রোনাল্ডোর। সৌদি প্রো লিগে ২৩টি ম্যাচ খেলে করলেন ২৬টি গোল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE