Advertisement
১৬ জুলাই ২০২৪
Copa America 2024

কোপার আগে প্রস্তুতি ম্যাচে ড্র ব্রাজিলের

১৭ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। রাফিনহার পাস থেকে বাঁ পায়ের নিচু শটে গোল করেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার। এই গোলের নয় মিনিট পরেই সমতায় ফেরে আমেরিকা।

অস্বস্তি: গোলের পর রদ্রিগো। যদিও এই উল্লাস স্থায়ী হল না।

অস্বস্তি: গোলের পর রদ্রিগো। যদিও এই উল্লাস স্থায়ী হল না। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ০৭:৩০
Share: Save:

সামনেই কোপা আমেরিকা। তার আগে শেষ প্রস্তুতি ম্যাচে জিততে পারল না ব্রাজিল। ফ্লরিডার ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে আমেরিকার সঙ্গে ১-১ ড্র করে বসল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

১৭ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। রাফিনহার পাস থেকে বাঁ পায়ের নিচু শটে গোল করেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার। এই গোলের নয় মিনিট পরেই সমতায় ফেরে আমেরিকা। মিডফিল্ডার হোয়াও গোমেজ ফাউল করায় ফ্রি-কিক পেয়ে। মানবপ্রাচীরের নিচে দিয়ে মারা শটে আমেরিকার হয়ে সমতা ফেরান আগ্রাসী স্ট্রাইকার ক্রিশ্চিয়ান পুলিসিচ।

ম‌্যাচের পরে রদ্রিগো বলেন, “হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। প্রস্তুতি ম্যাচে প্রাথমিক লক্ষ‌্যই থাকে যে কোনও উপায়ে হার বাঁচানো। অনেকগুলি সুযোগ পেলেও সেগুলির সদ্ব‌্যবহার করতে পারিনি। আমাদের খেলায় আরও উন্নতি করতে হবে।”

অন‌্য দিকে কলম্বিয়ার বিরুদ্ধে আগের প্রস্তুতি ম‌্যাচে ১-৫ হারলেও ব্রাজিলের বিরুদ্ধে ড্র কিছুটা অক্সিজেন জোগাচ্ছে আমেরিকাকে। গোলরক্ষক ম‌্যাট টার্নারের কথায়, “গত ম‌্যাচে একতরফা হারের পরে আমাদের মধ‌্যে অনেক কথাবার্তা হয়েছিল।” আরও বলেন, “প্রস্তুতি ম‌্যাচ হোক বা মূলপর্বের ম্যাচ, আমাদের নিজেদের সেরাটা উজাড় করে দিতেই হবে। শক্তিশালী দলগুলির বিরুদ্ধে নিজেদের প্রমাণ করতে হবে।”

কোপা আমেরিকা শুরুর আগে এটা যুক্তরাষ্ট্রেরও শেষ ম্যাচ। নয় বারের কোপা আমেরিকা চ‌্যাম্পিয়ন ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন, কোস্টা রিকার সঙ্গে। তার চার দিন আগেই উদ্বোধনী ম‌্যাচে নেমে পড়ছে লিয়োনেল মেসির আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ কানাডা। ব্রাজিলের গ্রুপে (‘ডি’) আছে কলম্বিয়া এবং প্যারাগুয়েও। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতোই কোপাও হচ্ছে আমেরিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America 2024 USA Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE