Advertisement
১৫ জুন ২০২৪
Lionel Messi

ফরাসি ক্লাবে কিছু বাড়তি সুবিধা দেওয়া হয় মেসিকে, মেনে নিলেন কোচ

২০২২ সালে কাতার বিশ্বকাপে মেসি বুঝিয়ে দিয়েছেন যে, তিনি বল পেলে এখনও কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। ৩৬ বছর পর বিশ্বকাপ এনে দিয়েছেন তিনি আর্জেন্টিনাকে।

Lionel Messi

ক্লাব ফুটবলে পিএসজির হয়ে খেলেন লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০৭
Share: Save:

ম্যাচ জেতানো ফুটবল খেলে চলেছেন লিয়োনেল মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে গোল করছিলেন। ক্লাব ফুটবলে করছেন পিএসজি-র হয়ে। ফরাসি ক্লাবকে জেতানোর পর কোচ ক্রিস্টোফে গালটিয়ের বলেন যে, মেসিকে ক্লাবে কিছু বাড়তি সুবিধা দেওয়া হয়। কী ধরনের সুবিধা তা-ও বলেছেন পিএসজি-র কোচ।

ফরাসি লিগে মুখোমুখি হয় পিএসজি এবং টুলুসে। ২-১ গোলে জেতে পিএসজি। ৫৮ মিনিটে জয়ের গোলটি আসে মেসির পা থেকে। সেই ম্যাচের পর কোচ গালটিয়ের বলেন, “আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য মেসি। ও গোল করে, গোলের সুযোগ তৈরি করে। আমি গোটা দলকে বলেছি ওর জন্য খেলতে। মেসির জন্য বল বাড়াতে। কিছু কিছু কাজ থেকে ওকে মুক্তি দিয়েছি। বল কেড়ে নেওয়ার কাজটা মেসির সতীর্থরা করুক। সেই সঙ্গে জায়গা তৈরি করুক তারা। মেসি ঠিক জায়গা বুঝে পাস বাড়িয়ে দেবে।”

টুলুসের বিরুদ্ধ মেসি খেললেও দলে ছিলেন না কিলিয়ান এমবাপে এবং নেমার। দু’জনেরই চোট রয়েছে। মেসির উপরেই নির্ভর করেছিল গোটা দল। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার না থাকলে বিপদেও পড়তে পারত পিএসজি। শুরুতে পিছিয়ে গিয়েছিল তারা। সেই গোল শোধ করেন হাকিমি। পরে জয়ের গোলটি করেন মেসি।

আগামী মঙ্গলবার পিএসজি নামবে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে। বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে রয়েছে সেই ম্যাচ। সেই ম্যাচেও এমবাপেকে পাওয়া যাবে না। তাঁর বাঁপায়ের থাইয়ে চোট রয়েছে। সুস্থ হতে তিন সপ্তাহ লাগবে। নেমারের পেশিতে চোট রয়েছে। তাঁর চিকিৎসা চলছে। পর দু’টি ম্যাচ খেলতে পারলেন না তিনি। ফরাসি ক্লাবের চিন্তা বাড়িয়েছেন পর্তুগালের মিডফিল্ডার রেনেতো সাঞ্চেজ়। তাঁরও থাইয়ে চোট লেগেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE