Advertisement
২১ জুলাই ২০২৪
Lamine Yamal

এমবাপের বদলে ইয়ামালকে নিচ্ছে পিএসজি? ২০০০ কোটি টাকার প্রস্তাব ইউরোর সর্বকনিষ্ঠ ফুটবলারকে

ইউরো কাপে নজর কেড়েছেন স্পেনের লামিনে ইয়ামাল। প্রতিযোগিতার ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলারকে কিলিয়ান এমবাপের বদলি হিসাবে নিতে পারে প্যারিস সঁ জরমঁ।

football

লামিনে ইয়ামাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ০০:৪৯
Share: Save:

ইউরো কাপের পরেই কি ক্লাব বদলে যাবে লামিনে ইয়ামালের? চলতি প্রতিযোগিতায় নজর কেড়েছেন স্পেনের ফুটবলার। প্রতিযোগিতার ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলারকে কিলিয়ান এমবাপের বদলি হিসাবে নিতে পারে প্যারিস সঁ জরমঁ।

গত মরসুম শেষ হওয়ার পরে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ফ্রান্সের এমবাপে। সেই জায়গায় এক জন ফুটবলারকে সই করাতে চাইছে পিএসজি। তাদের নজরে রয়েছেন ইয়ামাল। ১৬ বছরের ইয়ামাল বার্সেলোনার লা মাসিয়া অ্যাকাডেমি থেকে উঠেছেন। বার্সার হয়েই খেলেন তিনি। ইউরো শেষ হলেই তাঁকে প্রস্তাব দিতে পারে ফরাসি ক্লাব।

ক্লাব ও দেশের হয়ে ভাল খেলায় এ বার ‘গোল্ডেন বয়’ পুরস্কার পেতে পারেন ইয়ামাল। এই পুরস্কারের প্রতিষ্ঠাতা মাসিমো ফ্রাঞ্চি জানিয়েছেন, ইয়ামালকে পিএসজিতে সই করতে দেখলে অবাক হবেন না তিনি। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “যদি দেখি ৩১ অগস্ট সব সংবাদপত্রে লেখা যে ইয়ামাল পিএসজি-তে এমবাপের পরিবর্তে সই করেছে তা হলে অবাক হব না।” তিনি আরও জানিয়েছেন যে ইয়ামালকে ২০০০ কোটি টাকার প্রস্তাব দিতে পারে পিএসজি। সেই বেতনেই তারা নেমারকে সই করিয়েছিল।

ইয়ামালের চুক্তিতে রয়েছে, তাঁকে সই করাতে হলে বার্সোলানোকে আলাদা করে ৯০০০ কোটি টাকা দিতে হবে। কিন্তু স্পেনের ক্লাবের যা আর্থিক অবস্থা তাতে পিএসজি-র প্রস্তাবে রাজি হয়ে যেতে পারে তারা। ফ্রাঞ্চি বলেন, “ভবিষ্যতের কথা ভাবলে ইয়ামাল ছাড়া কাউকে দেখতে পাচ্ছি না। বার্সার আর্থিক সমস্যা রয়েছে। তাই চুক্তির থেকে কম টাকায় ইয়ামালকে ছেড়ে দিতে পারে ওরা।”

এখন পিএসজি-র কোচ লুই এনরিকে। এর আগে স্পেনের কোচ ছিলেন তিনি। বার্সেলোনার কোচের দায়িত্বও সামলেছেন এনরিকে। ইয়ামালকে কাছ থেকে দেখেছেন। এনরিকে থাকায় ইয়ামালের প্যারিসে যাওয়ার সম্ভাবনা আরও বাড়ছে বলে জানিয়েছেন ফ্রাঞ্চি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE